Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Satyendar Jain

Satyendar Jain: জেরার সময় থাকতে পারবেন না সত্যেন্দ্রর আইনজীবী, দিল্লি হাই কোর্টে আবেদন ইডি-র

হাওয়ালার মাধ্যমে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে সোমবার বিকেলে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী তথা আপ নেতা সত্যেন্দ্রকে গ্রেফতার করেছিল ইডি।

সত্য়েন্দ্র জৈন।

সত্য়েন্দ্র জৈন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৪:৪৭
Share: Save:

হাওয়ালার মাধ্যমে বেআইনি ভাবে অর্থ লেনদেনে ধৃত দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে জেরার সময় তাঁর আইনজীবীকে হাজির থাকতে দিতে হবে বলে নির্দেশ দিয়েছিল দিল্লির একটি আদালত। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে কয়েক ঘণ্টা জেরার পরে সোমবার বিকেলে সত্যেন্দ্রকে গ্রেফতার করেছিল ইডি। দিল্লির বিশেষ আদালত তাঁকে আগামী ৯ জুন পর্যন্ত ইডি-র হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু সেই সঙ্গে আদালত জানিয়েছে, সত্যেন্দ্রকে জেরার সময় তাঁর আইনজীবীকে হাজির থাকতে দিতে হবে।

ইডি-র দাবি, জেরা-পর্বে আইনজীবীর উপস্থিতি তদন্তে ব্যাঘাত ঘটাবে। মামলাটি গ্রহণ করে শুক্রবার শুনানির দিন ধার্য করেছে দিল্লি হাই কোর্ট। সত্যেন্দ্র এবং তাঁর আত্মীয়দের আয়ের সঙ্গে সঙ্গতিহীন বিপুল টাকা হাওয়ালার মাধ্যমে কলকাতা-সহ দেশের একাধিক শহরের ভুয়ো সংস্থার খাতায় পাঠানো হয়েছিল বলে তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE