Advertisement
১১ মে ২০২৪
Covid

Covid: অতিমারির ধাক্কা কাটিয়ে চাকরির বাজারে জোয়ার, তিন লাখেরও বেশি কর্মী নিয়োগ আট সংস্থায়

কোভিডের ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়েছে অর্থনীতি। ২০২০-২১ সালে দেশের আট সংস্থা তিন লাখেরও বেশি কর্মী নিয়োগ করেছে। পরের বছর আরও বাড়বে সংখ্যা।

ভারতের প্রথম সারির আটটি সংস্থা তিন লাখেরও বেশি কর্মী নিয়োগ করেছে।

ভারতের প্রথম সারির আটটি সংস্থা তিন লাখেরও বেশি কর্মী নিয়োগ করেছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ২৩:০৭
Share: Save:

২০২০-২১ সালে কোভিডের জেরে ধাক্কা খেয়েছিল অর্থনীতি। পরের বছর, ২০২১-২২ সালে আবারও ঘুরে দাঁড়িয়েছে। তার প্রভাব দেখা গিয়েছে চাকরির বাজারেও। ওই অর্থবর্ষে ভারতের প্রথম সারির আটটি সংস্থা তিন লাখেরও বেশি কর্মী নিয়োগ করেছে। সব থেকে বেশি নিয়োগ হয়েছে তথ্য প্রযুক্তি, ব্যাঙ্ক এবং খুচরো শিল্পে।

২০২০-২১ সালে এই সংস্থাগুলো এক লক্ষ কর্মী নিয়োগ করেছিল। পরের বছরই সেই সংখ্যা এক লাফে অনেকটাই বেড়ে যায়। তার কারণ কোভিডের ধাক্কা কাটিয়ে তত দিনে অর্থনীতির গ্রাফ উঠেছে অনেকটাই।

২০২০-২১ অর্থবর্ষে সবথেকে বেশি কর্মী নিয়োগ করেছে রিলায়্যান্স ইন্ডাস্ট্রি লিমিটেড। এক লক্ষ সাত হাজার কর্মী নিয়োগ করেছে তারা। তার আগের অর্থবর্ষে ৪০ হাজার ৭১৬ জন কর্মী নিয়োগ করেছে রিলায়্যান্স।

ভারতের সব থেকে বড় সফটঅয়্যার সংস্থা টিসিএস ২০২০-২১ সালে এক লক্ষ চার হাজার কর্মী নিয়োগ করেছে। তার আগের বছর ৪০ হাজার ১৮৫ জন নিয়োগ করেছিল। সংস্থার প্রধান মানব সম্পদ আধিকারিক মিলিন্দ লাক্কাড় বলেন, ২০২৩ সালে নিয়োগ আরও বাড়াবে সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid employee Reliance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE