Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Elephant

কারেন্ট আছে নাকি! সুকৌশলে বিদ্যুতের বেড়া ভেঙে রাস্তায় নেমে পড়ল হাতি

ভিডিয়োতে দেখা যাচ্ছে, দু’পাশে জঙ্গল। মাঝখানে পিচঢালা রাস্তা। সেই রাস্তা দিয়ে দ্রুত গতিতে ছুটে যাচ্ছে গাড়ি। রাস্তার এক পাশের জঙ্গল ঘিরে রাখা হয়েছে বিদ্যুতের বেড়া দিয়ে।

সুকৌশলে বিদ্যুতের বেড়া টপকানোর চেষ্টা হাতির। ছবি: টুইটার।
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৮:২৯
Share: Save:

হাতির বুদ্ধি দেখে বিস্মিত হতে হয়। এমন বেশ কিছু ভিডিয়ো মাঝেমধ্যেই প্রকাশ্যে আসে যেখানে বুদ্ধিমত্তার ছাপ রয়েছে। তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে একটি হাতিকে সুকৌশলে বিদ্যুতের বেড়া টপকাতে দেখা যাচ্ছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, দু’পাশে জঙ্গল। মাঝখানে পিচঢালা রাস্তা। সেই রাস্তা দিয়ে দ্রুত গতিতে ছুটে যাচ্ছে গাড়ি। রাস্তার এক পাশের জঙ্গল ঘিরে রাখা হয়েছে বিদ্যুতের বেড়া দিয়ে। যাতে হঠাৎ করে কোনও প্রাণী জঙ্গল থেকে রাস্তায় বেরিয়ে দুর্ঘটনার শিকার না হয়। কিন্তু সেই বেড়াও যে হাতিকে বেধে রাখতে পারল না, ভিডিয়োতে সেটাই ধরা পড়েছে।

তবে এ ক্ষেত্রে হাতিও উপলব্ধি করতে পেরেছিল যে বেড়া দিয়ে জঙ্গল ঘেরা, তাতে বিদ্যুৎ রয়েছে। অতএব সেই বেড়া টপকে রাস্তায় বেরোনো অসম্ভব। কিন্তু সেই অসম্ভবকে সুকৌশলে সম্ভব করেছিল হাতিটি। ভিডিয়োতে দেখা যায়, হাতিটি তার সামনের একটি পা দিয়ে বেড়ায় লাগানো তারে এক বার ছুঁয়ে দেখছিল তাতে বিদ্যুৎ আছে কি না। আলতো ভাবে বেশ কয়েক বার ছোঁয়ার পর যখন দেখল কোনও ঝটকা লাগছে না, তখন লোহার খাম্বাটিকে পা দিয়ে চেপে মাটিতে শুইয়ে দেয়। তার পর সেই তার টপকে রাস্তায় বেরিয়ে অপর দিকের জঙ্গলে পালিয়ে যায়। ভিডিয়োটি পুরনো হলেও হাতির কৌশল দেখে সকলে স্তম্ভিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Electric Fence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE