Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bihar Assembly

Bihar: রাজ্যে নিষিদ্ধ, তবু বিহার বিধানসভা চত্বরেই মিলল মদের বোতল!

নীতীশের নেতৃত্বাধীন জেডি(ইউ)-বিজেপি সরকার গত কালই পুনরায় সিদ্ধান্ত নেয় বিহারে মদ নিষিদ্ধ করার।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ০৭:৩৪
Share: Save:

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মদ নিষিদ্ধ করার সিদ্ধান্তে এক দিন পরেই আজ বিহার বিধানসভা চত্বরে পাওয়া গেল খালি মদের বোতল। যা নিয়ে তোলপাড় বিহারের রাজনীতি। এই ঘটনায় মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন বিধানসভার বিরোধী দলনেতা তথা আরজেডি প্রধান তেজস্বী যাদব। তাঁর অভিযোগ, মদ নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়নে ব্যর্থ হয়েছেন নীতীশ। গোটা ঘটনার তদন্ত হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

নীতীশের নেতৃত্বাধীন জেডি(ইউ)-বিজেপি সরকার গত কালই পুনরায় সিদ্ধান্ত নেয় বিহারে মদ নিষিদ্ধ করার। আর আজই বিধানসভা চত্বরে ফাঁকা মদের বোতল পাওয়া যায়। স্বভাবতই নীতীশ কুমারকে কাঠগড়ায় তুলতে দেরি করেনি বিরোধী শিবির। যেখানে বোতলগুলি পড়েছিল সেখানে যান তেজস্বী এবং সেগুলির ছবি তোলেন। তিনি বলেন, ‘‘বিধানসভা চত্বরে যদি মদের বোতল পাওয়া যায়, তা হলে মুখ্যমন্ত্রীর ওই পদে থাকার কোনও নৈতিক অধিকার নেই।’’ প্রসঙ্গত, স্বরাষ্ট্র দফতর মুখ্যমন্ত্রীর হাতেই। বিরোধী দলনেতা মনে করিয়ে দিয়েছেন, যেখান থেকে মদের ফাঁকা বোতলগুলি পাওয়া গিয়েছে, সেখান থেকে বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরের দূরত্ব ১০০ মিটারেরও কম। তেজস্বীর অভিযোগ, রাজ্যে মদ নিষিদ্ধ করা স্রেফ ‘লোক দেখানো’ সিদ্ধান্ত। শুধু বিধানসভা চত্বরে নয়, রাজ্য জুড়েই মদের বোতল পাওয়া যাচ্ছে।

বিধানসভা চত্বর থেকে খালি মদের বোতল উদ্ধারে স্বভাবতই অস্বস্তিতে নীতীশ। বিরোধীদের তীব্র আক্রমণে তিনি আরও কিছুটা ব্যাকফুটে। এ বিষয়ে তাঁর প্রতিক্রিয়া, ‘‘এটা কোনো মামুলি ঘটনা নয়। ঘটনার তদন্ত হবে। যদি বিধানসভার অধ্যক্ষ অনুমতি দেন তা হলে মুখ্যসচিব ও ডিজিপি-কে তদন্ত করতে বলব।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar Assembly Liquor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE