Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Satyendar Jain

Satyendar Jain: দিল্লির মন্ত্রীর ঠিকানায় ইডি-র হানা, উদ্ধার ১৩৩টি মোহর, নগদ ২ কোটি ৮৫ লক্ষ!

গত ৩০ মে বেআইনি ভাবে অর্থ লেনদেনের অভিযোগে আম আদমি পার্টি (আপ)-র নেতা তথা দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্রকে গ্রেফতার করা হয়েছিল।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১৯:৪৯
Share: Save:

হাওয়ালার মাধ্যমে বেআইনি ভাবে অর্থ লেনদেনে ধৃত দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এবং তাঁর ঘনিষ্ঠদের ঠিকানায় তল্লাশি অভিযান চালিয়ে ১৩৩টি সোনার মোহর উদ্ধার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তল্লাশি অভিযানে হিসাব বহির্ভূত ২ কোটি ৮৫ লক্ষ টাকাও উদ্ধার করা হয়েছে বলে ইডি-র তরফে জানানো হয়েছে।

গত ৩০ মে বেআইনি ভাবে অর্থ লেনদেনের অভিযোগে আম আদমি পার্টি (আপ)-র নেতা সত্যেন্দ্রকে গ্রেফতার করা হয়েছিল। ৯ জুন পর্যন্ত তাঁকে ইডি-র হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। ইডি-র তরফে জানানো হয়েছে, সোমবার থেকে দিল্লি এবং আশপাশের এলাকার কিছু বাড়ি, দফতর এবং সোনার দোকানে হানা দিয়ে হিসা বহির্ভূত নগদ এবং স্বর্ণমুদ্রা উদ্ধার করা হয়।

ইডি জানিয়েছে, যে ঠিকানাগুলিতে অভিযান করা হয়েছে তার মধ্যে রয়েছে সত্যেন্দ্রর স্ত্রী পুনম, তাঁর ব্যবসায়িক সহযোগী অঙ্কুশ জৈন, বৈভব জৈন, নবীন জৈন এবং সিদ্ধার্থ জৈন (রাম প্রকাশ জুয়েলার্স প্রাইভেট লিমিটেডের পরিচালক), জিএস মাথারু (প্রুডেন্স গ্রুপের পরিচালনা সংস্থা লালা শের সিংহ জীবন বিজ্ঞান ট্রাস্টের চেয়ারম্যান) স্কুলের), যোগেশ কুমার জৈন (রাম প্রকাশ জুয়েলার্স প্রাইভেট লিমিটেডের পরিচালক)।

আরও পড়ুন:
আরও পড়ুন:

লালা শের সিংহ জীবন বিজ্ঞান ট্রাস্টের মাধ্যমে সত্যেন্দ্র এবং তাঁর সহযোগীদের নামে নিয়ম বহির্ভূত ভাবে জমি হস্তান্তর হয়েছিল বলেও দাবি ইডি-র। আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল মঙ্গলবার ফের অভিযোগ করেছেন, দিল্লি এবং পঞ্জাবে তাঁর দলের সরকারের মন্ত্রীদের মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে কেন্দ্রীয় সরকার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE