Advertisement
২২ জুলাই ২০২৪
Exit Polls

পালাবদল হতে পারে তামিলনাড়ুতে, স্ট্যালিনের উত্থানের ইঙ্গিত

তবে এটাও মাথায় রাখতে হবে যে বুথ ফেরত সমীক্ষা কোনও ভাবেই ভোটের ফলাফলকে প্রভাবিত করে না। এটা সম্ভাব্য ফলের আভাসমাত্র।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ২১:২৮
Share: Save:

ক্ষমতার পালবদল দেখতে পারে তামিলনাড়ু। বৃহস্পতিবারের বুথ ফেরত সমীক্ষার ফল বলছে, দেড়শোর বেশি আসন নিয়ে ক্ষমতায় আসতে পারে কংগ্রেসের জোট সঙ্গী স্ট্যালিনের নেতৃত্বাধীন ডিএমকে। স্টালিনের দলের এই উত্থানের পাশাপাসি দক্ষিণের এই ২৩৪ আসনের রাজ্যে খাতা খুলতে পারে বিজেপি-ও।

পাঁচ বছর আগে ২০১৬ সালে তামিলনাড়ুতে এআইডিএমকে পেয়েছিল ১৩৬টি আসন, ডিএমকে-এর দখলে ছিল ৮৯, কংগ্রেসের ঝুলিতে ছিল ৮টি আসন। বিজেপি ২০১৬ সালে কোনও আসনই পায়নি এই রাজ্যে। এ বার বিজেপি শিবির প্রথম থেকেই ভাল ফলের কথা বলেছিল তামিলনাড়ুতে। জোট সঙ্গী এআইডিএমকে-র শক্তি কমার ইঙ্গিত মিললেও বিজেপি আসন পেতে পারে বলে দেখা যাচ্ছে বিভিন্ন সমীক্ষায়। দক্ষিণের এই রাজ্যে খাতা খোলাই ছিল বিজেপি-র কাছে বড় চ্যালেঞ্জ। তবে সব সমীক্ষাই বলছে, তামিলনাড়ুতে নতুন মুখ হিসেবে উঠে আসতে চলেছেন করুণানিধি পুত্র স্ট্যালিন।

তবে এটাও মাথায় রাখতে হবে যে বুথ ফেরত সমীক্ষা কোনও ভাবেই ভোটের ফলাফলকে প্রভাবিত করে না। এটা সম্ভাব্য ফলের আভাসমাত্র। অতীতে অনেক বারই দেখা গিয়েছে, এই সমীক্ষার সঙ্গে আসল ফলাফল একেবারেই মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Exit Polls Exit Poll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE