Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

Covid 19: ৫০ শতাংশের বেশি দৈনিক সংক্রমণ কমেছে ৫ রাজ্যে, তালিকা শীর্ষে দিল্লি, উত্তরপ্রদেশ

সংশ্লিষ্ট রাজ্যগুলির সরকারি তথ্যে এমনই দাবি করা হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২১ ২০:৩০
Share: Save:

গত এক সপ্তাহে দৈনিক সংক্রমণ ৫০ শতাংশ কমেছে দিল্লি, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, গুজরাত এবং গোয়ায়। এদের মধ্যে আবার সংক্রমণের মাত্রা সবচেয়ে কম দিল্লি এবং উত্তরপ্রদেশে। সংশ্লিষ্ট রাজ্যগুলির সরকারি তথ্যে এমনই দাবি করা হয়েছে।

দিল্লিতে যেখানে ১৩ মে দৈনিক সংক্রমণ ছিল ১৩ হাজার ২৮৭, ১৯ মে সেই সংখ্যাটা এক লাফে নেমে দাঁড়ায় ৩ হাজার ৮৪৬। এক সপ্তাহে ৭১.৫ শতাংশ দৈনিক সংক্রমণ এক ধাক্কায় নেমেছে। অন্য দিকে, উত্তরপ্রদেশে দৈনিক সংক্রমণের সংখ্যাটা ১৮ হাজার ২৩ থেকে কমে ৭ হাজারে নেমে এসেছে ১৯ মে-তে। অর্থাৎ ৬০ শতাংশের বেশি নেমেছে দৈনিক সংক্রমণ। সরকারি তথ্য বলছে হরিয়ানায় দৈনিক সংক্রমণ নেমেছে ৪৫ শতাংশ, ছত্তীসগঢ়ে ৪৪ শতাংশ।

অন্য দিকে, ১৩-১৯ মে-র মধ্যে দৈনিক সংক্রমণ ৩০ শতাংশ বেড়েছে মেঘালয়, লক্ষদ্বীপ, অরুণাচল প্রদেশ এবং ত্রিপুরায়। শুধু তাই নয়, গত এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে তামিলনাড়ু, অসম, লাদাখ, সিকিম, অন্ধ্রপ্রদেশ, মণিপুর এবং ওড়িশায়। গত এক সপ্তাহে ১১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে আক্রান্তের সংখ্যা বেড়েছে। মেঘালয়ে যেমন দৈনিক সংক্রমণ বেড়েছে ৪৭ শতাংশের বেশি। লক্ষদ্বীপে ৩১ শতাংশ, ত্রিপুরায় ৩০ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Infection COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE