Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Farm Bill

Farm Laws Repeal Bill: কৃষি আইন বাতিলের সিদ্ধান্তে সিলমোহর দিল মন্ত্রিসভা, এ বার সংসদে বিল পাশের অপেক্ষা

শীতকালীন অধিবেশনের আগে বুধবার সকালে বৈঠকে বসেছিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। ওই বৈঠকেই কৃষি আইন প্রত্যাহার বিল নিয়ে আলোচনা হয়েছে।

এখনও আন্দোলন থামাননি কৃষকেরা

এখনও আন্দোলন থামাননি কৃষকেরা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৭:১৬
Share: Save:

বুধবার কেন্দ্রীয় সরকারের তিনটি কৃষি আইন প্রত্যাহারের প্রস্তাবে সিলমোহর দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। এ বার সংসদে শীতকালীন অধিবেশন শুরু হলেই আইন বাতিলের বিল পেশ করা হবে, খবর সূত্র মারফত।

শীতকালীন অধিবেশনের আগে বুধবার সকালে বৈঠকে বসেছিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। ওই বৈঠকেই কৃষি আইন প্রত্যাহার বিল নিয়ে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতর (পিএমও)-এর সঙ্গে পর্যালোচনার পরই এই বিল চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছে সূত্র।

গত এক বছরেরও বেশি সময় ধরে দিল্লি সীমানায় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়ে চলেছেন কৃষকেরা। গত শুক্রবার গুরু নানক জয়ন্তীতে প্রধানমন্ত্রী ঘোষণা করে জানিয়েছেন, তিন কৃষি আইন প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এ বার সেই অনুযায়ী পদক্ষেপ করল কেন্দ্র। কেন্দ্রীয় মন্ত্রিসভার সবুজ সঙ্কেত মিলল আইন প্রত্যাহারের বিলে।

কিন্তু এর পরও আন্দোলন থামাননি কৃষকেরা। তাঁদের দাবি, চাষিদের স্বার্থে ফসলের ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করতে আইন পাশ করুক কেন্দ্র। এ বিষয়ে আসন্ন সংসদের শীতকালীন অধিবেশনে কেন্দ্র কোনও পদক্ষেপ করে কি না, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE