Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

‘কিসান যাত্রা’-য় যোগ দিতে গিয়ে প্রথমে ধর্নায় অখিলেশ, পরে আটক

সংবাদ সংস্থা
লখনউ ০৭ ডিসেম্বর ২০২০ ১২:১৪
সোমবার ঘোষিত কর্মসূচিতে যাওয়ার আগেই বিক্রমাদিত্য মার্গে অখিলেশের বাড়ি ঘিরে ধরল পুলিশ।

সোমবার ঘোষিত কর্মসূচিতে যাওয়ার আগেই বিক্রমাদিত্য মার্গে অখিলেশের বাড়ি ঘিরে ধরল পুলিশ।

কৃষক আন্দোলনে পাশে দাঁড়াতে উত্তরপ্রদেশ জুড়ে ‘কিসান যাত্রা’-র ডাক দিয়েছিলেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব। কিন্তু কনৌজে ঘোষিত অনুষ্ঠানে যেতেই পারলেন না তিনি। বদলে বাড়ির সামনে তাঁকে আটকে দিল পুলিশ। শেষে নাছোড়বান্দা অখিলেশ বাড়ির সামনেই ধর্নায় বসলেন। তবে তাতেও সমাধান হল না। শেষ পর্যন্ত তাঁকে আটক করে এলাকা খালি করল যোগী রাজ্যের পুলিশ।

অখিলেশ যাদব আগেই ঘোষণা করেছিলেন, ৭ তারিখ থেকে উত্তরপ্রদেশ জুড়ে হবে ‘কিসান যাত্রা’। তাই আগে থাকতেই অতিসক্রিয় যোগী রাজ্যের পুলিশ। সোমবার ঘোষিত কর্মসূচিতে যাওয়ার আগেই বিক্রমাদিত্য মার্গে অখিলেশের বাড়ি ঘিরে ধরেছিল পুলিশ। সোমবারই কনৌজে যাওয়ার কথা ছিল অখিলেশের। সেই কর্মসূচি আটকাতেই যোগীর পুলিশের এই ব্যবস্থা, এমনই অভিযোগ সমাজবাদী পার্টির।

সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব আগেই ঘোষণা করেছিলেন, ৭ তারিখ থেকে উত্তরপ্রদেশ জুড়ে কৃষক অভিযান শুরু হবে। পায়ে হেঁটে, সাইকেলে, মোটর সাইকেল ও ট্র্যাক্টরে কৃষকরা যোগ দেবেন প্রতিবাদে। তাঁরা নয়া কৃষি আইনের বিরোধিতা করবেন।

Advertisement

সমাজবাদী পার্টির মুখপাত্র রাজেন্দ্র চৌধুরি বলেছেন, ‘‘অখিলেশ যাদব রাস্তায় নামায় সরকার ভয় পেয়েছে। প্রথমে সরকার এই অমানবিক কৃষি আইন পাশ করিয়েছে, আর এখন প্রতিবাদীদের কণ্ঠরোধ করতে চাইছে। এটা গণতন্ত্র বিরোধী।’’

আরও পড়ুন: মমতা-অভিষেকের ব্যানারের পাশেই মেদিনীপুরের ‘ভূমিপুত্র’ শুভেন্দুর ব্যানার ঘিরে রাজনৈতিক তরজা

তবে পার্টির পক্ষ থেকে বলা হয়েছে, অখিলেশ যাদবকে এ ভাবে আটকেও কোনও লাভ হবে না। সারা রাজ্য জুড়ে কৃষকরা প্রতিবাদে সামিল হবেন। উত্তরপ্রদেশের প্রতিটি জেলা থেকে কৃষকরা আসবেন ও আন্দোলনে যোগ দেবেন বলে জানিয়েছে দল।

আরও পড়ুন: ‘কৃষকদের সব দাবি সমর্থন করি’, সিংঘু গিয়ে বার্তা কেজরীবালের​

আরও পড়ুন

Advertisement