Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

কেজরীকে ভুলে দিল্লি মোদীময়

মুখ্যমন্ত্রীকে খারিজ করে প্রধানমন্ত্রীকেই কবুল করল দিল্লি। দিল্লি পুরভোটে বিজেপিই ক্ষমতা ধরে রাখছে, সেটা প্রত্যাশিতই ছিল। কিন্তু এই ভোটে দিল

দিগন্ত বন্দ্যোপাধ্যায়
নয়াদিল্লি ২৭ এপ্রিল ২০১৭ ০৪:১৩

মুখ্যমন্ত্রীকে খারিজ করে প্রধানমন্ত্রীকেই কবুল করল দিল্লি। দিল্লি পুরভোটে বিজেপিই ক্ষমতা ধরে রাখছে, সেটা প্রত্যাশিতই ছিল। কিন্তু এই ভোটে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের দল যে রকম ধাক্কা খেল, সেটাই এই পুর-ফলের নতুন দিক। বিশেষ করে মাত্র দু’বছর আগে মোদীর জমানাতেই খাস রাজধানীতে বিজেপি কেজরী-ঝড়ে খড়কুটোর মতো উড়ে যাওয়ার পরে। উত্তরপ্রদেশে ভরাডুবির পর রাহুল গাঁধীর দলের ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল। খোয়ানো জনভিত্তি কিছুটা ফিরিয়ে বাড়িয়েছে ভোট ও আসন। তবে সন্তুষ্ট থাকতে হচ্ছে তৃতীয় স্থানে থাকার সান্ত্বনা পুরস্কারেই। আর বিজেপিতে শুধু আক্ষেপ, দু’শো পেরোনো গেল না!

আরও পড়ুন: ৩টি মন্ত্রে দিল্লি জয় বিজেপির

স্বাভাবিক ভাবেই হারের পর আপ-কংগ্রেস, দুই দলেই বেসুর বাজতে শুরু করেছে। রাহুল গাঁধীকে আড়াল করতে তড়িঘড়ি ইস্তফার কথা ঘোষণা করেছেন কংগ্রেসের রাজ্য সভাপতি অজয় মাকেন ও দিল্লির ভারপ্রাপ্ত নেতা পি সি চাকো। প্রত্যাশিত ভাবে কেজরীবালের দল বলছে, এটা ‘মোদী-ঝড়’ নয়, ‘ইভিএম-ঝড়’। কারচুপি করেই ভোটে জিতেছে বিজেপি। যদিও সে দলেও ভগবন্ত মান থেকে কুমার বিশ্বাসেরা বেসুরো গাইছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement