Advertisement
০৪ মে ২০২৪
Landslide

রুদ্রপ্রয়াগে ধস, তিন জনের মৃত্যু, এখনও নিখোঁজ অন্তত ১৭, চলছে উদ্ধারকাজ

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, রাস্তার ধারের দু’টি ধাবা চাপা পড়ে গিয়েছে। ধসের সময় ওই দোকানে চার জন স্থানীয় বাসিন্দা এবং ১৬ জন নেপালের নাগরিক ছিলেন।

photo of Uttarakhand

উত্তরাখণ্ডে ধস, চলছে উদ্ধারকাজ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৩:১৫
Share: Save:

ধস নেমে আবার বিপর্যয় উত্তরাখণ্ডে। রুদ্রপ্রয়াগে ধসের কারণে তিন জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ অন্তত ১৭ জন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে রুদ্রপ্রয়াগের গৌরীকুণ্ডের কাছে ধস নামায় রাস্তার ধারের দু’টি ধাবা চাপা পড়ে গিয়েছে। ধসের সময় ওই দোকানে চার জন স্থানীয় বাসিন্দা এবং ১৬ জন নেপালের নাগরিক ছিলেন। উদ্ধারকাজ শুরু করেছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। শনিবার সকালে উত্তরকাশীতে গঙ্গোত্রী জাতীয় সড়কের একাংশ ধসে গিয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি বলেছেন, ‘‘জাতীয় এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়েছে। নিচু এলাকায় যাঁদের বাস, তাঁদের অন্যত্র সরানো হচ্ছে।’

চলতি বছরে বর্ষার মরসুমে উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায় ধস নেমেছে। প্রশাসন সূত্রে খবর, এখনও পর্যন্ত ধসের কারণে ৩১ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ৩১ জন। ১১৭৬টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

landslide Uttrakhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE