Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Nupur Sharma

Nupur Sharma: নূপুর শর্মার বিরুদ্ধে দায়ের সমস্ত এফআইআর একত্র করার নির্দেশ সুপ্রিম কোর্টের

নূপুরের আর্জি ছিল, যে হেতু প্রথম এফআইআর দিল্লিতে হয়েছে, তাই পরে আরও যত এফআইআর দায়ের হয়েছে, তা একত্র করে দিল্লির মামলার সঙ্গে যুক্ত করা হোক।

বিজেপির সাসপেন্ডেড মুখপাত্র নূপুর শর্মা।

বিজেপির সাসপেন্ডেড মুখপাত্র নূপুর শর্মা। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৮:২৫
Share: Save:

নূপুর শর্মার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় দায়ের হওয়া সমস্ত এফআইআর একত্র করে তদন্ত করবে দিল্লি পুলিশ। জানাল সুপ্রিম কোর্ট। বিতর্কিত মন্তব্যের কারণে বিজেপির সাসপেন্ডেড মুখপাত্র নূপুরের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় এফআইআর দায়ের হয়। সেই এফআইআর একত্র করে দিল্লিতে স্থানান্তরিত করার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন নূপুর।

পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, মহারাষ্ট্র, অসম, কর্নাটকের একাধিক থানায় বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। এর প্রেক্ষিতে নূপুরকে জিজ্ঞাসাবাদের জন্য তলব আসতে থাকে সেই রাজ্যগুলি থেকে। তার বিরুদ্ধেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। বুধবার সুপ্রিম কোর্ট জানায়, আপাতত সমস্ত এফআইআর একত্র করে দিল্লিতে স্থানান্তরিত করা হবে এবং মামলার তদন্তভার থাকবে দিল্লি পুলিশের হাতে। পরবর্তী কালে নতুন কোনও এফআইআর দায়ের হলেও, তা-ও দিল্লি পুলিশই তদন্ত করবে। আর যত দিন তদন্তের কাজ শেষ না হচ্ছে, তত দিন নূপুরকে গ্রেফতার থেকে অন্তর্বর্তী রেহাই দিয়েছে শীর্ষ আদালত। আর এর মধ্যে এফআইআর খারিজের আবেদন নিয়ে দিল্লি হাই কোর্টে যেতে পারেন নূপুর।

নূপুরের বিরুদ্ধে এই মামলায় প্রথম এফআইআর দায়ের হয়েছিল দিল্লিতেই। নূপুরের আর্জি ছিল, যে হেতু প্রথম এফআইআর দিল্লিতে দায়ের হয়েছে, তাই পরবর্তী কালে অন্যান্য রাজ্যে আরও যত এফআইআর দায়ের হয়েছে, তা একত্র করে দিল্লির মামলার সঙ্গে যুক্ত করা হোক। বুধবার সুপ্রিম কোর্ট সেই আর্জি মেনে নিয়েছে।

প্রসঙ্গত, একটি সংবাদমাধ্যমে বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে দেশে বিদেশে নূপুরের প্রবল সমালোচনা শুরু হয়। দেশের বিভিন্ন জায়গায় হিংসাত্মক ঘটনাও ঘটে। জুনে তাঁকে সাসপেন্ড করে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nupur Sharma Supreme Court BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE