Advertisement
১৯ মে ২০২৪

Fire: দিল্লির পর আবারও বিধ্বংসী আগুন, অমৃতসরের গুরু নানক হাসপাতালে হুড়োহুড়ি, আতঙ্ক

বুধবার সকালে ওই হাসপাতালে আগুন লাগে বলে সূত্রের খবর। এই ঘটনায় হতাহতের খবর মেলেনি।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
অমৃতসর শেষ আপডেট: ১৪ মে ২০২২ ১৫:২৫
Share: Save:

দিল্লির পর এ বার অমৃতসর। পঞ্জাবের ওই শহরের গুরু নানকদেব হাসপাতালে বিধ্বংসী আগুন লাগল। বুধবার সকালে ওই হাসপাতালে আগুন লাগে বলে সূত্রের খবর। এই ঘটনায় হতাহতের খবর মেলেনি।

দমকল সূত্রের খবর, বুধবার সকাল ৬টা নাগাদ অমৃতসরের ওই হাসপাতালের রেকর্ড রুমে আগুন লাগে। হাসপাতালে মে়ডিক্যাল সুপারিন্টেন্ডেন্ট-এর পাশের ঘরটিই রেকর্ড রুম। তা থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। সঙ্গে সঙ্গে হাসপাতালের রোগীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। আতঙ্কিত রোগীরা ছুটোছুটি করতে থাকেন।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় দমকলবাহিনী। হাসপাতালের রোগীদের নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয় বলে সূত্রের খবর। শর্টসার্কিট থেকেই আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে অনুমান দমকলের। এই ঘটনায় হতাহতের খবর পাওয়া না গেলেও ওই রেকর্ড রুমের যাবতীয় নথিপত্র ভস্মীভূত হয়ে গিয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, শুক্রবার দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গিয়েছে তিনতলা বাড়ি। ওই ঘটনায় অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বা়ড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়া, হাসপাতালে চিকিৎসাধীন ৪০ জন অগ্নিদগ্ধ। ওই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে অমৃতসরের হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE