Advertisement
২০ জুলাই ২০২৪
Uttar Pradesh

শর্ট সার্কিট থেকে উত্তরপ্রদেশের সিনেমা হলে দাউদাউ করে আগুন, ঝলসে পুড়ে ছাই দর্শকাসন

আগুন যেন বাইরে ছড়িয়ে না পড়ে, সে কারণে প্রেক্ষাগৃহের মুখ্যদ্বারগুলি বন্ধ করে দেয় পুলিশ। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১০:৪৭
Share: Save:

সিনেমা শেষ হয়েছে কিছু ক্ষণ আগেই। তার পর আর কোনও স্ক্রিনেই কোনও ছবি দেখানো হবে না। হল ছেড়ে ধীরে ধীরে বেড়িয়ে পড়েছেন দর্শকেরা। হঠাৎ কালো ধোঁয়ায় ভরে উঠল চারদিক। আগুনে পুড়ে ঝলসে যেতে শুরু করে দর্শকের আসন। রবিবার রাত ১১টায় উত্তরপ্রদেশের শাহজাহানপুরের একটি প্রেক্ষাগৃহে ঘটেছে। এই ঘটনায় কেউ আহত হননি বলে দমকল সূত্রে খবর।

প্রেক্ষাগৃহের কর্মীরা জানিয়েছেন, রবিবার রাতে হল থেকে শেষ শো দেখে বেড়িয়ে গিয়েছিলেন দর্শকেরা। কর্মীরাও তখন সিনেমা হলের বাইরে দাঁড়িয়ে ছিলেন। সিনেমা শেষ হওয়ার ৩০ মিনিটের মধ্যে তাঁরা লক্ষ করেন যে, হল কালো ধোঁয়ায় ভরে গিয়েছে। সিনেমা হলের ভিতরে দাউদাউ করে আগুন জ্বলছে।

সঙ্গে সঙ্গে দমকলকে খবর দেন প্রেক্ষাগৃহের কর্মীরা। খবর পাওয়ার পরেই ছ’টি ইঞ্জিন নিয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকলকর্মীরা। দমকলকর্মীদের পাশাপাশি সেখানে পৌঁছে যায় পুলিশও। আগুন যেন বাইরে ছড়িয়ে না পড়ে, সে কারণে প্রেক্ষাগৃহের মুখ্যদ্বারগুলি বন্ধ করে দেয় পুলিশ। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। শর্ট সার্কিটের ফলে আগুন লেগেছে বলে অনুমান দমকলের। এই ঘটনায় কেউ আহত হননি বলে জানিয়েছেন দমকলকর্মীরা। তবে প্রেক্ষাগৃহের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Cinema Hall Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE