Advertisement
০৩ মে ২০২৪
Bus Caught Fire in Gurugram

হরিয়ানার গুরুগ্রামে চলন্ত বাসে আগুন, ঝলসে মৃত দুই, অগ্নিদগ্ধ আরও ১২ যাত্রী

পুলিশ সূত্রে খবর, হরিয়ানার গুরুগ্রামের সেক্টর ১২ থেকে উত্তরপ্রদেশের হামিরপুরে যাচ্ছিল স্লিপার বাসটি। তাতে ৩৫-৪০ জন যাত্রী ছিলেন।

দাউ দাউ করে জ্বলছে বাস (বাঁ দিকে)। আগুন নিভে যাওয়ার পর (ডান দিকে)। ছবি: এক্স।

দাউ দাউ করে জ্বলছে বাস (বাঁ দিকে)। আগুন নিভে যাওয়ার পর (ডান দিকে)। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গুরুগ্রাম শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১১:৩০
Share: Save:

চলন্ত অবস্থাতেই যাত্রীবোঝাই একটি স্লিপার বাসে আগুন ধরে গেল। আর তাতেই ঝলসে মৃত্যু হল দুই যাত্রীর। অগ্নিদগ্ধ হয়েছেন আরও ১২ জন। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে দিল্লি-গুরুগ্রাম এক্সপ্রেসওয়েতে।

পুলিশ সূত্রে খবর, হরিয়ানার গুরুগ্রামের সেক্টর ১২ থেকে উত্তরপ্রদেশের হামিরপুরে যাচ্ছিল স্লিপার বাসটি। তাতে ৩৫-৪০ জন যাত্রী ছিলেন। দীপাবলি উপলক্ষে সকলেই উত্তরপ্রদেশের বাড়িতে ফিরছিলেন। যাত্রীদের মধ্যে শিশু এবং মহিলাও ছিল। রাত সাড়ে ৮টা নাগাদ ঝাড়সার কাছে উড়ালপুলের উপর আচমকাই বাসটিতে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে সেই আগুন গোটা বাসে ছড়িয়ে পড়ে। আতঙ্কিত যাত্রীদের অনেকেই বাসের জানলা দিয়ে লাফ মারেন। বাসের ভিতরে মহিলা এবং শিশু-সহ বেশ কয়েক জন আটকে পড়েছিলেন।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, চোখের সামনে দাউ দাউ করে গোটা বাসে আগুন ধরে গিয়েছিল। কেউ কেউ বাসের দরজা, অনেকে আবার জানলা দিয়ে বাইরে লাফিয়ে পড়েন। আটকে থাকা যাত্রীদের উদ্ধারের জন্য স্থানীয়েরা এগিয়ে আসেন। কিন্তু আগুন এত বেড়ে গিয়েছিল যে, তাঁদের উদ্ধার করা সম্ভব হচ্ছিল না। পুলিশ সূত্রে খবর, দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু তত ক্ষণে ঝলসে মৃত্যু হয়েছিল দুই যাত্রীর। আগুনে ঝলসে গিয়েছেন ১২ জন যাত্রী। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, আহত যাত্রীদের শরীরের ৩০-৫০ শতাংশ ঝলসে গিয়েছে।

গুরুগ্রামের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (অপরাধ) বরুণ দাহিয়া জানিয়েছেন, কী ভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। বাস থেকে রান্নার গ্যাসের ছোট সিলিন্ডার উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সেই গ্যাস থেকেই আগুন লেগেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Bus Gurugram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE