Advertisement
০১ মে ২০২৪
NIA Raid In Four States

আইএস যোগ! সকাল থেকে দেশের চার রাজ্যের ১৯টি জায়গায় হানা এনআইএ-র, আটক করা হল পাঁচ জনকে

এনআইএ-র জানিয়েছে, অভিযুক্তরা বিদেশে বসে থাকা ‘হ্যান্ডলার’দের মদতে এ দেশে নানা সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত। গত সপ্তাহেই সন্ত্রাসদমন অভিযানে মহারাষ্ট্রের ৪০টি জায়গায় হানা দেয় এনআইএ।

Five people detained in massive raids across four states in ISIS terror module case

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৪:৪৪
Share: Save:

সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেটস (আইএস)-এর সঙ্গে সম্পর্কিত দেশের ১৯টি জায়গায় হানা দিল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এনডিটিভি-র প্রতিবেদন অনুযায়ী, সোমবার সকাল থেকে চার রাজ্যের ১৯টি জায়গায় হানা দেন কেন্দ্রীয় তদন্তকারীরা। কোথায় কোথায় আইএস তাদের চক্র চালাচ্ছে, তা খুঁজে বার করতেই এই অভিযান বলে জানা গিয়েছে এনআইএ সূত্রে।

যে ১৯টি জায়গায় এনআইএ-র দল হানা দিয়েছে, সেগুলির মধ্যে ১১টিই কর্নাটকে রয়েছে। চারটি রয়েছে ঝাড়খণ্ডে। তিনটি রয়েছে মহারাষ্ট্রে এবং একটি রয়েছে দিল্লিতে। এখনও পর্যন্ত তল্লাশি চালিয়ে পাঁচ জনকে আটক করা হয়েছে। এ ছাড়াও বেশ কিছু নথি, কিছু ডিজিটাল তথ্যপ্রমাণ এবং টাকা উদ্ধার করেছেন তদন্তকারীরা।

এনআইএ-র তরফে জানা গিয়েছে, অভিযুক্তরা বিদেশে বসে থাকা ‘হ্যান্ডলার’দের মদতে এ দেশে নানা সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত। গত সপ্তাহেই সন্ত্রাসদমন অভিযানে মহারাষ্ট্রের ৪০টি জায়গায় হানা দিয়ে ১৫ জনকে গ্রেফতার করেছিল এনআইএ। ধৃতদের মধ্যে এক জন আইএস-এর সঙ্গে যুক্ত ছিল বলে দাবি করে এনআইএ। তাঁর বিরুদ্ধে অন্য যুবকদের জঙ্গি সংগঠনে নাম লেখাতে প্রভাবিত করার অভিযোগ উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISIS militants NIA Raid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE