Advertisement
০২ মে ২০২৪
harassment

রাজস্থানে বিদেশি পর্যটককে নিগ্রহ অটোচালকের, অভিযুক্তকে গ্রেফতারের দাবি জোরালো

এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হতেই দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বামী মালিওয়াল টুইট করেন, “এক ব্যক্তি বিদেশি পর্যটকের গায়ে আপত্তিজনক ভাবে স্পর্শ করছেন। এই ঘটনা অত্যন্ত লজ্জার।”

Representational Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৪:৪০
Share: Save:

আবারও বিদেশি মহিলা পর্যটককে নিগ্রহের অভিযোগ উঠল। এ বার ঘটনাস্থল রাজস্থানের জয়পুর। এক অটোচালকের বিরুদ্ধে ওই বিদেশি পর্যটককে নিগ্রহের অভিযোগ উঠেছে। ভিডিয়োটি সমাজমাধ্যমে ভাইরাল হতেই দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ করার জন্য আর্জি জানিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতকে।

এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটি সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, ওই বিদেশি পর্যটক হেঁটে হেঁটে যাচ্ছেন। তাঁর এক পুরুষ সঙ্গীও ছিলেন সঙ্গে। এক অটোচালককেও ওই মহিলা পর্যটকের পাশে হাঁটতে দেখা যায়। তাঁর সঙ্গে কথা বলছিলেন। তার পরই পর্যটকের গায়ে আপত্তিকর ভাবে স্পর্শ করেন। মহিলাকে বাধা দেওয়ার চেষ্টা করেন।

এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হতেই দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বামী মালিওয়াল টুইট করেন, “এক ব্যক্তি বিদেশি পর্যটকের গায়ে আপত্তিজনক ভাবে স্পর্শ করছেন। এই ঘটনা অত্যন্ত লজ্জার। এই ধরনের ঘটনা দেশের নাম কালিমালিপ্ত করে। রাজস্থান পুলিশকে অনুরোধ করছি অভিযুক্তের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হোক।”

এই প্রথম নয়, এর আগেও বিদেশি পর্যটককে হেনস্থার ঘটনা ঘটেছে। বেঙ্গালুরুর চিকপেট এলারায় নেদারল্যান্ডসের এক ইউটিউবার পেড্রো মোতাকে হেনস্থার অভিযোগ ওঠে। ২০২২ সালে মুম্বইয়ে দক্ষিণ কোরিয়ার এক তরুণীকে নিগ্রহের অভিযোগ উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

harassment foreign tourist Jaipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE