Advertisement
১১ মে ২০২৪
Shahrukh Khan

অযোধ্যা-মধ্যস্থতা করুন শাহরুখ, চেয়েছিলেন তিনি

আলোচনার পথে অযোধ্যার জমি বিবাদ মেটানোর জন্য ২০১৯-এ সুপ্রিম কোর্টের বেঞ্চ তিন জন মধ্যস্থতাকারীর একটি কমিটি গড়েছিল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ০৭:১৭
Share: Save:

প্রধান বিচারপতির পদ থেকে শরদ অরবিন্দ বোবডের অবসরের দিনে শুক্রবার তাঁর একটি পুরনো ইচ্ছার কথা সামনে আনলেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি বিকাশ সিংহ। বললেন, “অযোধ্যা শুনানির গোড়ার দিকে বিচারপতি বোবডের দৃঢ় বিশ্বাস ছিল, আলোচনার পথেই এই বিতর্কের অবসান সম্ভব হবে। তিনি আমাকে বলেছিলেন, শাহরুখ খান কি মধ্যস্থতাকারী কমিটির সদস্য হতে রাজি হবেন? সে কথা তাঁকে জানানোয় শাহরুখও যথেষ্ট আগ্রহ দেখিয়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য মধ্যস্থতায় কাজ হয়নি।”

আলোচনার পথে অযোধ্যার জমি বিবাদ মেটানোর জন্য ২০১৯-এ সুপ্রিম কোর্টের বেঞ্চ তিন জন মধ্যস্থতাকারীর একটি কমিটি গড়েছিল। তাতে ছিলেন, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এফ এম আই কলিফুল্লা, অধ্যাত্মিক ব্যক্তিত্ত্ব শ্রী শ্রী রবিশঙ্কর এবং প্রবীণ আইনজীবী শ্রীরাম পঞ্চু। তাঁদের চেষ্টা ব্যর্থ হলে ২০১৯-এর ৬ অগস্ট শুরু হয় ৪০ দিনের শুনানি। চূড়ান্ত রায় বেরোয় সে বছরের ৯ আগস্ট। বিকাশ সিংহের কথায়, “ঘটনা যে পথেই এগিয়ে থাকুক, বিচারপতি বোবডে যে অযোধ্যার বিতর্কিত জমি নিয়ে বিরোধ ও সাম্প্রদায়িক উত্তেজনা আলোচনার পথে মেটাতে চেয়েছিলেন, সেটাই বিশেষ ভাবে উল্লেখের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahrukh Khan Ayodhya Case Sharad Arvind Bobde
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE