Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cold Wave

কনকনে ঠান্ডা, ঘন কুয়াশা, উত্তরপ্রদেশে ২৪ ঘণ্টায় শীতের বলি তিন কৃষক, এক পুলিশ কনস্টেবল

ফতেপুর জেলায় প্রবল ঠান্ডায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান তিন কৃষক। রাম সুমের, অনিল কুমার এবং উদয়রাজ মঙ্গলবার ভোরে জমির কাজে গিয়েছিলেন। জমির মধ্যেই তাঁদের মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

ঠান্ডায় জবুথবু উত্তর ভারত।

ঠান্ডায় জবুথবু উত্তর ভারত। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৯:৪৭
Share: Save:

দেশের বিভিন্ন প্রান্তে তাপমাত্রার পারদ ওঠানামা করলেও দিল্লি-সহ উত্তর ভারতে একটানা ইনিংস চালিয়ে যাচ্ছে শীত। কনকনে ঠান্ডার সঙ্গী হয়েছে ঘন কুয়াশা। এই পরিস্থিতিতে দৃশ্যমানতা কমে যাওয়ায় একাধিক পথদুর্ঘটনাও ঘটেছে। বাতিল করতে হয়েছে একাধিক দূরপাল্লার ট্রেন। এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় উত্তরপ্রদেশে শৈত্যপ্রবাহের বলি হয়েছে ৪ জন।

উত্তরপ্রদেশের রায়বরেলী জেলার বাসিন্দা রাজেন্দ্র সোনকার পেশায় পুলিশ কনস্টেবল। মঙ্গলবার সকালে তিনি রাজ্যের ফতেপুর জেলায় ছিলেন। কর্তব্যরত অবস্থাতেই বুকে তীব্র ব্যথা অনুভব করেন তিনি। তাঁকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে স্বাস্থ্যকর্মীরা তাঁকে জেলা হাসপাতালে পাঠানোর কথা বলেন। কিন্তু দ্রুত তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হতে থাকে। জেলা হাসপাতালের চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ফতেপুর জেলাতেই প্রবল ঠান্ডায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান তিন কৃষক। রাম সুমের, অনিল কুমার এবং উদয়রাজ পাসোয়ান মঙ্গলবার ভোরে জমির কাজে গিয়েছিলেন। জমির মধ্যেই তাঁদের মৃত অবস্থায় উদ্ধার করা হয়। উত্তর ভারতের গড় তাপমাত্রা মঙ্গলবারও ৪ থেকে ৫ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করেছে, যা স্বাভাবিক তাপমাত্রা ১০ ডিগ্রির তুলনায় অনেকটা কম। কেন্দ্রীয় আবহাওয়া দফতর সূত্রের খবর, উত্তরপ্রদেশ-সহ সমগ্র উত্তর ভারতে আরও কিছু দিন শৈত্যপ্রবাহ চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cold Wave North India Uttar Pradesh Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE