Advertisement
২০ জুলাই ২০২৪
ISIS

আমদাবাদ বিমানবন্দর থেকে গ্রেফতার সন্দেহভাজন চার আইএসআইএস জঙ্গি, এসেছিলেন শ্রীলঙ্কা থেকে!

সূত্রের খবর, বিমানবন্দরে হ্যান্ডলারের জন্য অপেক্ষা করছিলেন চার জন। তখনই গুজরাতের সন্ত্রাস দমন শাখা (এটিএস) তাঁদের গ্রেফতার করে।

ধৃত চার জঙ্গি।

ধৃত চার জঙ্গি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৮:৩৭
Share: Save:

আমদাবাদ বিমানবন্দর থেকে গ্রেফতার চার জন সন্দেহভাজন আইএস জঙ্গি। মনে করা হচ্ছে, চার জনই শ্রীলঙ্কার বাসিন্দা। দিন কয়েক আগেই বোমাতঙ্ক ছড়িয়েছিল এই আমদাবাদ বিমানবন্দরে। সেখানেই ধরা পড়লেন চার জন।

সূত্রের খবর, বিমানবন্দরে হ্যান্ডলারের জন্য অপেক্ষা করছিলেন চার জন। তখনই গুজরাতের সন্ত্রাস দমন শাখা (এটিএস) তাঁদের গ্রেফতার করে। তাঁরা কী কাজ করবেন, সেই নির্দেশই দেওয়ার কথা ছিল তাঁদের হ্যান্ডলারদের। চার জনের ফোন থেকে এনক্রিপটেড মেসেজও উদ্ধার করা হয়েছে। এটিএস সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানি এক এজেন্ট ওই চার জনকে অস্ত্র দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই নিয়েই হামলা চালানোর পরিকল্পনা ছিল। কিন্তু তার আগেই তাঁদের গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, শ্রীলঙ্কা থেকে চেন্নাই হয়ে আমদাবাদে পৌঁছেছিলেন চার জন। এর পর গন্তব্যে পৌঁছনোর কথা ছিল। সেখানে যদিও শেষ পর্যন্ত আর যাওয়া হয়নি।

১২ মে আমদাবাদের সর্দার বল্লভভাই পটেল আন্তর্জাতিক বিমানবন্দরের সরকারি মেল আইডিতে একটি ইমেল করা হয়। তাতে বিমানবন্দরে বোমা রয়েছে বলে হুমকি দেওয়া হয়। এর পর গোটা চত্বরে তল্লাশি চালান নিরাপত্তারক্ষীরা। যদিও কিছুই মেলেনি। শেষে বোঝা যায়, ইমেলটি ছিল উড়ো। গত বছর অগস্টে গুজরাতেরই রাজকোট থেকে তিন জনকে গ্রেফতার করে এটিএস। জঙ্গি গোষ্ঠী আল-কায়দার সঙ্গে যোগসাজশের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল তাঁদের। আরও অভিযোগ, এক বাংলাদেশি হ্যান্ডলারের হয়ে কাজ করছিলেন তাঁরা। নিষিদ্ধ জঙ্গি সংগঠনে সদস্য নিয়োগ করছিলেন। তিন জনকেই গ্রেফতার করে এটিএস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Gujarat ATS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE