Advertisement
০৭ মে ২০২৪
Manipur Violence

গোষ্ঠী সংঘর্ষে নতুন করে উত্তপ্ত মণিপুর, বিষ্ণুপুরে দু’পক্ষের মধ্যে চলল গুলির লড়াই

মঙ্গলবারও অশান্ত হয়েছিল রাজ্যের খৈরেনতক গ্রাম। দুষ্কৃতীরা কুকিদের গ্রামে হামলা চালায়। সেই ঘটনায় দুষ্কৃতীদের ছোড়া গুলিতে মৃত্যু হয় গ্রামের নিরাপত্তার দায়িত্বে থাকা এক স্বেচ্ছাসেবীর।

আবার অশান্ত মণিপুর। ছবি: সংগৃহীত।

আবার অশান্ত মণিপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইম্ফল শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৭:৫৭
Share: Save:

বৃহস্পতিবার সকালে আবার নতুন করে গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল মণিপুর। বিষ্ণুপুর জেলায় মেইতেই এবং কুকিরা সংঘর্ষে জড়ায়। দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলে। ফলে নতুন করে আবার আতঙ্ক ছড়িয়েছে বিষ্ণুপুরে। পুলিশ সূত্রে খবর, এই সংঘর্ষে কেউ হতাহত হননি। তবে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়েছে।

মঙ্গলবারও অশান্ত হয়েছিল রাজ্যের খৈরেনতক গ্রাম। দুষ্কৃতীরা কুকিদের গ্রামে হামলা চালায়। সেই ঘটনায় দুষ্কৃতীদের ছোড়া গুলিতে মৃত্যু হয়েছিল গ্রামের নিরাপত্তার দায়িত্বে থাকা এক স্বেচ্ছাসেবীর। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। সংবাদ সংস্থা পিটিআইকে পুলিশ জানিয়েছে, ঘটনার পর পরই তল্লাশি অভিযান চালিয়ে চার জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে প্রচুর গোলাবারুদ এবং অস্ত্র উদ্ধার হয়েছে।

গত চার মাস ধরে গোষ্ঠী সংঘর্ষে অশান্ত মণিপুর। ইতিমধ্যেই ১৬০ জনের মৃত্যু হয়েছে। বহু মানুষ ঘরছাড়া। আহতের সংখ্যাও কম নয়। মণিপুরের হিংসার ঘটনায় তদন্তের দায়িত্ব নিয়েছে সিবিআই। এই হিংসার ঘটনায় দায়ের হওয়া ২৭টি এফআইআরের তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। যে ২৭টি মামলার তদন্ত করছে সিবিআই, তার মধ্যে মহিলাদের বিরুদ্ধে অপরাধের মামলার সংখ্যা ১৯, অস্ত্র লুটের মামলার সংখ্যা ৩। দুটি হত্যা এবং একটি করে হিংসা এবং খুন, অপহরণ এবং অপরাধের ষড়যন্ত্রের মামলা রয়েছে।

পুলিশ সূত্রের খবর, হিংসা কবলিত এলাকগুলি ঘুরে আক্রান্তদের সঙ্গে কথা বলছেন সিবিআই আধিকারিকরা। একই সঙ্গে সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Violence Manipur Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE