Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CBI arrests GAIL executive director

৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে গেল-কর্তা কেবি সিংহকে গ্রেফতার করল সিবিআই

সিবিআই সূত্রে খবর, কেবি সিংহ গেলের প্রকল্পে সুবিধা পাইয়ে দেওয়া পরিবর্তে ঘুষ চেয়েছিলেন। এই অভিযোগে গ্রেফতার হয়েছেন তিনি। ঘুষ যিনি দিয়েছিলেন, তাঁকেও গ্রেফতার করেছে সিবিআই।

File image of GAIL executive director KB Singh

গেলের এগজ়িকিউটিভ ডিরেক্টর কেবি সিংহ। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০২
Share: Save:

৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে ‘গ্যাস অথরিটি অফ ইন্ডিয়া’ (গেল)-এর এগজ়িকিউটিভ ডিরেক্টর কেবি সিংহকে গ্রেফতার করল সিবিআই। মঙ্গলবার কেবি সিংহ ছাড়াও আরও চার জনকে এই মামলায় গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ঘুষ যিনি দিয়েছিলেন, তাঁকেও গ্রেফতার করা হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের হাতে গ্রেফতার গেলের কর্তা। সিবিআই সূত্রে খবর, মঙ্গলবার উত্তরপ্রদেশের নয়ডায় কেবি সিংহের বাড়িতে ম্যারাথন তল্লাশি চালানো হয়। তার পরেই তাঁকে গ্রেফতার করা হয়। সিবিআই সূত্রে খবর, কেবি সিংহ গেলের প্রকল্পে সুবিধে পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ঘুষ চেয়েছিলেন। ঘুষের ৫০ লক্ষ টাকা হাতবদল হওয়ার সময়েই সিবিআই হাতেনাতে ধরে হল গেল-কর্তাকে।

গোপন সূত্রে খবর পেয়ে সিবিআই দিল্লি, নয়ডা এবং বিশাখাপত্তনমের একাধিক জায়গায় তল্লাশি চালায়। গেল কেন্দ্রীয় পেট্রলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের অধীনস্থ একটি মহারত্ন সংস্থা। ভারতে প্রাকৃতিক গ্যাসের পরিবহণ এবং বাণিজ্যিকীকরণের ক্ষেত্রে গেলই সর্ববৃহৎ। সেই সংস্থারই বড়কর্তা ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার হলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI arrest Bribe GAIL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE