Advertisement
০৩ মে ২০২৪
Adani meets Sharad Pawar

মুম্বইয়ে গৌতম আদানির সঙ্গে বৈঠক করলেন বিরোধী জোটের সলতে পাকানো শরদ পওয়ার

বৃহস্পতিবার শরদ পওয়ারের মুম্বইয়ের বাসভবনে যান শিল্পপতি তথা আদানি গোষ্ঠীর প্রধান গৌতম আদানি। দু’জনের মধ্যে বেশ কিছু ক্ষণ আলোচনাও হয়। তবে কী নিয়ে বৈঠক, তা এখনও জানা যায়নি।

file image

মুম্বইয়ে শরদ পওয়ারের সঙ্গে গৌতম আদানির বৈঠকে কী কথা হল? — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৫:০৯
Share: Save:

শিল্পপতি গৌতম আদানির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘সুসম্পর্ক’ নিয়ে সরব বিরোধীরা, এই আবহেই গৌতমের সঙ্গে বৈঠক সারলেন এনসিপি প্রধান শরদ পওয়ার। সূত্রের খবর, বৃহস্পতিবারই পওয়ারের বাড়িতে যান গৌতম। সেখানেই দু’জনের বৈঠক হয়।

আমেরিকার শর্ট সেলার সংস্থা হিন্ডেনবার্গের বিস্ফোরক রিপোর্টের পর থেকেই ধস নেমেছে আদানিদের সাম্রাজ্যে। অভিযোগ উঠছে, রাষ্ট্রযন্ত্রের পৃষ্ঠপোষকতায় আদানি তাঁর সংস্থার দর শেয়ার বাজারে বৃদ্ধি করে দেখাতেন এবং বিনিয়োগকারীদের আস্থা অর্জন করতেন। রাতারাতি আদানি গোষ্ঠীর ফুলেফেঁপে ওঠার পিছনে এটাই অন্যতম কারণ। এই প্রেক্ষিতে আদানি গোষ্ঠীর কার্যকলাপের উপর তদন্ত করতে যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) গড়ার দাবি তুলেছে কংগ্রেস-সহ বিরোধীরা। বিজেপি বিরোধী প্রায় সবক’টি দল জেপিসির দাবিতে সরব হলেও তুলনায় নরম পথের পথিক মহারাষ্ট্রের মহাবিকাশ আঘাডীতে কংগ্রেসের জোটসঙ্গী এনসিপি। সেই দলের প্রধান শরদ পওয়ারের দাবি, জেপিসি নয়, হিন্ডেনবার্গের রিপোর্টের সত্যতা এবং আদানি গোষ্ঠীর কার্যকলাপের বিরুদ্ধে তদন্ত হওয়া উচিত সুপ্রিম কোর্টের নজরদারিতে। তা নিয়েই বিরোধী ঐক্যে চিড় ধরার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল।

ঘটনাচক্রে, পওয়ারের সঙ্গে আদানিদের সম্পর্ক অত্যন্ত ভাল। তাই কি বিরোধী জোটে থেকেও পওয়ার জেপিসির বিরোধিতা করছেন, এই প্রশ্ন উঠতে শুরু করে। এরই মধ্যে দিল্লি গিয়ে বিরোধী জোটের সলতে পাকানো শুরু করেন পওয়ার। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের বাসভবনে রাহুল গান্ধীর উপস্থিতিতে তিন জনের বৈঠক হয়। তাতে বিজেপি বিরোধী সমস্ত শক্তিকে এক ছাতার তলায় আনার কথা হয়। বৃহস্পতিবার সেই পওয়ারেরই মুম্বইয়ের বাড়িতে পৌঁছে গেলেন গৌতম। দু’জনের মধ্যে বেশ কিছু ক্ষণ বৈঠকও হয় বলে জানা গিয়েছে।

এগিয়ে আসছে লোকসভা ভোট। সারা দেশে বিজেপি বিরোধী জোট গড়তে প্রয়াস নিচ্ছেন বিভিন্ন নেতা-নেত্রী। এই তালিকায় একেবারে শুরুর দিকে নাম বহু যুদ্ধের পোড়খাওয়া সৈনিক পওয়ারের। সেই পওয়ারই একান্তে বৈঠক সারছেন আদানির সঙ্গে। এতে কি বিরোধী ঐক্য ক্ষতিগ্রস্ত হবে না? এই প্রশ্ন উঠছে। যদিও বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে তা অজানাই রয়ে গিয়েছে। ফলে জল্পনা তৈরি হওয়া ঠেকানো যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Adani Adani Row Sharad Pawar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE