Advertisement
০৩ মে ২০২৪
জয়েন্টের পরের রাস্তা ঠিক কেমন? কেরিয়ারের পথকে সুগম করতে শিক্ষার্থীদের কী কী করণীয়। কাউন্সেলিংয়ের টিপস অ্যান্ড ট্রিকস। এই সমস্ত কিছু নিয়েই আলোচনা হবে এই ওয়েবিনারে।
Education

ABP Education admission fair: জয়েন্টের কাউন্সেলিং নিয়ে চিন্তা? এই ওয়েবিনারেই আছে সমস্ত মুশকিল আসান

জয়েন্টের পরের রাস্তা ঠিক কেমন? কেরিয়ারের পথকে সুগম করতে শিক্ষার্থীদের কী কী করণীয়। কাউন্সেলিংয়ের টিপস অ্যান্ড ট্রিকস। এই সমস্ত কিছু নিয়েই আলোচনা হবে এই ওয়েবিনারে।

পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা, এবং বোর্ডের রেজিস্ট্রার দিব্যেন্দু কর

পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা, এবং বোর্ডের রেজিস্ট্রার দিব্যেন্দু কর

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ২২:৩০
Share: Save:

জয়েন্টের রেজাল্ট বেরিয়ে গিয়েছে। ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়বে ভাবা শিক্ষার্থীরাও দিন গুনছে ২০২১-এর অনলাইন কাউন্সেলিংয়ের। ১৩ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই কাউন্সেলিং। তার আগেই শিক্ষার্থীদের মনে তৈরি হওয়া প্রশ্নের উত্তর দিতে আগামী ১২ আগস্ট ৪টের সময়ে বিনামূল্যে একটি ওয়েবিনারের আয়োজন করেছে এবিপি এডুকেশন।

জয়েন্টের পরের রাস্তা ঠিক কেমন? কেরিয়ারের পথকে সুগম করতে শিক্ষার্থীদের কী কী করণীয়। কাউন্সেলিংয়ের টিপস অ্যান্ড ট্রিকস। এই সমস্ত কিছু নিয়েই আলোচনা হবে এই ওয়েবিনারে। ওয়েবিনারে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা, এবং বোর্ডের রেজিস্ট্রার দিব্যেন্দু কর।

শুধুমাত্র আলোচনাই নয়, শিক্ষার্থীরা পশ্চিমবঙ্গের কলেজ ও ইউনিভার্সিটির বিটেক কোর্সগুলির বিষয়ে যাবতীয় সংশয় দুর করতে পারবে এই সেশনে। সরাসরি প্রশ্ন করতে পারবে তাদের। ওয়েবিনারে রেজিস্টার করতে ক্লিক করুন পাশের লিঙ্কে - bit.ly/WBJEE2021

এই বছর তিন স্তরে ই-কাউন্সেলিং হবে - অ্যালটমেন্ট অর্থাৎ বরাদ্দ, আপগ্রেড অর্থাৎ উন্নতি এবং মপ-আপ অর্থাৎ ছেঁটে ফেলা।

যে সমস্ত শিক্ষার্থীরা জয়েন্ট ২০২১ ক্লিয়ার করতে পেরেছে, তাদের ১৩-১৬ আগস্টের মধ্যে ৩০০ টাকা ফি পেমেন্ট করে কাউন্সেলিংয়ে বসতে হবে। অবশ্যই প্রথম রাউন্ডের আগে অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in-এ গিয়ে রেজিস্ট্রেশন করা আবশ্যিক।

অন্যান্য বছরের তুলনায় এই বছর অ্যাডমিশন প্রক্রিয়াকে আরও দ্রুত করতে অনেকগুলি পরিবর্তন আনা হয়েছে। প্রথমত, কোনও শিক্ষার্থীকেই রিপোর্টিং সেন্টারে গিয়ে নথিপত্র ভেরিফাই করতে হবে না। পাশাপাশি, প্রত্যেকটি ইনস্টিটিউটকেই রিপোর্টিং সেন্টার হিসেবে কাজ করতে হবে।

১৯ আগস্ট প্রথম রাউন্ডের সিট বরাদ্দ করা হবে শিক্ষার্থীদের। যে সমস্ত শিক্ষার্থী প্রথম রাউন্ডেই সিট পেয়ে যাবে, তাদেরকে ২০-২৪ আগস্টের মধ্যে সমস্ত অ্যাডমিশন প্রক্রিয়া শেষ করতে হবে। দ্বিতীয় রাউন্ডের সিট বরাদ্দ করা হবে আগস্টের ২৭ তারিখ।

তৃতীয় রাউন্ড বা মপ-আপ রাউন্ডের ই-কাউন্সেলিং শুরু হবে ৬ সেপ্টেম্বর। এই রাউন্ডের সিট বরাদ্দ হবে ১১ সেপ্টেম্বর। যে সমস্ত শিক্ষার্থীরা সিট পাবে, তাদের ১১-১৫ সেপ্টেম্বরের মধ্যে অ্যাডমিশন প্রক্রিয়া শেষ করতে হবে।

এই বছর ৬৫,১৭০ জন শিক্ষার্থী জয়েন্ট পরীক্ষা দেয়। তার মধ্যে ৬৪,৮৫০ জন শিক্ষার্থী ব়্যাঙ্ক অর্জন করেছে। পাশের হার ৯৯.৫ শতাংশ। অফলাইনেই পরীক্ষা সম্পন্ন হয়, এবং ফল প্রকাশ হয়েছিল ৬ আগস্ট।

ওয়েবিনারে রেজিস্টার করতে ক্লিক করুন পাশের লিঙ্কে - bit.ly/WBJEE2021

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education ABP Education Admission Fair WBJEE 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE