Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Child Death

প্লাগ গোঁজা অবস্থায় চার্জারের তার চিবিয়ে ফেলল শিশু, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু

শিশুটির মা রান্নাঘরের কাজে ব্যস্ত ছিলেন। একা ঘরে খেলতে খেলতে কখন যে চার্জারের তার সে চিবিয়ে ফেলেছিল, মা দেখতে পাননি। বিদ্যুৎস্পৃষ্ট হয় শিশুটি।

Girl dies after biting plugged in charger wire in Karnataka.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ২০:০১
Share: Save:

চার্জারের তার চিবিয়ে ফেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল আট মাসের শিশুকন্যার। চার্জারটি বিদ্যুতের সঙ্গে সংযুক্ত ছিল। খেলতে খেলতে সেটি মুখে দিয়ে চিবিয়ে ফেলে ওই শিশু। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

ঘটনাটি কর্নাটকের উত্তর কন্নড় জেলার সিদ্দারা গ্রামের। বুধবার সকাল ৭টা নাগাদ শিশুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়। পুলিশ জানিয়েছে, শিশুটির মা সেই সময় রান্নার কাজে ব্যস্ত ছিলেন। ঘরে একাই খেলছিল শিশু। একটি টর্চ ওই ঘরে চার্জ দেওয়া হচ্ছিল। চার্জারের তার শিশুর নাগালের মধ্যেই ছিল।

খেলতে খেলতে সেই তার হাতে তুলে নেয় একরত্তি। না বুঝে সদ্য ফোটা দাঁত দিয়ে তারে কামড় বসিয়ে দেয়। চার্জারটির প্লাগ সে সময় সুইচবোর্জে গোঁজাই ছিল। ফলে মুহূর্তে বিদ্যুৎস্পৃষ্ট হয় সে।

পরিবারের সদস্যেরা দ্রুত শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কিন্তু তাতে লাভ হয়নি। চিকিৎসকেরা জানান, আগেই শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ঘটনাটি প্রকাশ্যে এসেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় কারওয়ার গ্রামীণ থানার পুলিশ। এই ঘটনায় তারা একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে। তদন্তের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। মৃত শিশুর পরিবারের বিরুদ্ধে অবহেলা, গাফিলতির অভিযোগ তুলছেন কেউ কেউ। শিশুটির সামনে কেন অসুরক্ষিত অবস্থায় বিদ্যুতের তার রাখা হয়েছিল, উঠেছে সেই প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE