Advertisement
০৪ মে ২০২৪
Rajasthan News

ভিন্‌ধর্মী শিক্ষিকার সঙ্গে ‘নিখোঁজ’ স্কুলছাত্রী, ধর্মান্তরণের অভিযোগে বিক্ষোভে শামিল পরিবার

ভিন্‌ধর্মী শিক্ষিকার সঙ্গে ছাত্রীর বয়সের ফারাক বেশি নয়। তাঁরা দু’জনেই একই দিন থেকে নিখোঁজ। একসঙ্গেই পালিয়ে গিয়েছেন বলে মনে করা হচ্ছে। অপহরণের অভিযোগ তুলেছে ছাত্রীর পরিবার।

Girl goes missing with female teacher of different religion in Rajasthan.

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১১:৫৪
Share: Save:

শিক্ষিকা নিখোঁজ, একইসঙ্গে খোঁজ মিলছে না ছাত্রীরও। দু’জনে একসঙ্গেই পালিয়ে গিয়েছেন বলে অভিযোগ। শিক্ষিকা ভিন্‌ধর্মী হওয়ায় তাঁর বিরুদ্ধে ছাত্রীকে ফুঁসলিয়ে নিয়ে যাওয়া এবং ধর্মান্তরণের অভিযোগ তুলেছে কিশোরীর পরিবার।

রাজস্থানের বিকানের জেলায় একটি বেসরকারি স্কুলে পড়ান ২০ বছরের নিদা বাহলিম। তাঁর ছাত্রীর বয়স ১৭ বছর। সে ওই স্কুলেই দ্বাদশ শ্রেণিতে পড়ে। অভিযোগ, গত ৩০ জুন থেকে ছাত্রী নিখোঁজ। সে স্কুলে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়েছিল। কিন্তু স্কুলে পৌঁছয়নি। বাড়িতেও ফেরেনি। পরিবারের লোকজন অনেক খুঁজেও কিশোরীর খোঁজ পাননি। ৩ জুলাই স্থানীয় থানায় নিখোঁজ ডায়েরি করে ছাত্রীর পরিবার।

খোঁজ নিয়ে দেখা যায়, একই দিন থেকে খোঁজ নেই ওই শিক্ষিকারও। পরিবারের অভিযোগ, শিক্ষিকাই তাঁদের মেয়েকে অপহরণ করে নিয়ে গিয়েছেন। গত দু’মাস ধরে তিনি ছাত্রীর সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছিলেন বলেও অভিযোগ। পরিবারের দাবি, ওই শিক্ষিকা তাঁদের মেয়ের ধর্ম পরিবর্তন করাতে চান।

এই ঘটনার পর ‘লভ জিহাদ’-এর অভিযোগ তুলে বিজেপি-সহ দক্ষিণপন্থীরা সরব হয়েছেন। স্থানীয়দের সঙ্গে নিয়ে থানায় বিক্ষোভ দেখান তাঁরা। অবিলম্বে কিশোরীকে উদ্ধার করে ওই শিক্ষিকাকে গ্রেফতারির দাবি জানিয়েছেন তাঁরা। অন্য দিকে, শিক্ষিকার পরিবারের তরফেও নিখোঁজ ডায়েরি করা হয়েছে।

কিশোরীর পরিবারের অভিযোগ, তারা খোঁজ নিয়ে জানতে পেরেছে, ওই শিক্ষিকার সঙ্গে কিশোরীকে জয়পুর স্টেশনে শেষ বার দেখা গিয়েছিল। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, কিশোরীর সঙ্গে শিক্ষিকার ব্যক্তিগত সম্পর্ক গড়ে উঠেছিল বলে তাদের ধারণা। দু’জনের খোঁজেই তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan Conversion Crime News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE