Advertisement
০৫ মে ২০২৪
Girl students

জাতীয় সড়ক ধরে ঊর্ধ্বশ্বাসে দৌড় স্কুল ছাত্রীদের! হাতে পেন, অ্যাডমিট কার্ড

জাতীয় সড়কের উপর যানজটে আটকে পড়ে ম্যাট্রিক পরীক্ষার্থীরা। দীর্ঘ ক্ষণ আটকে থাকার পর বাধ্য হয়ে গাড়ি, বাস, অটো থেকে নেমে পরীক্ষাকেন্দ্রের দিকে দৌড় লাগায় ছাত্রীরা।

Screen grab of girls running in NH2 in Bihar

ঠিক সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে জাতীয় সড়ক ধরে দৌড় ছাত্রীদের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২১
Share: Save:

পরনে স্কুলের ইউনিফর্ম। হাতে ধরা পেন আর অ্যাডমিট কার্ড। এক ঝাঁক স্কুলছাত্রী প্রাণপণে ছুটছে জাতীয় সড়ক ধরে। বিহারের এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। কিন্তু দৌড়ের কারণ কী? কারণ শুনে চক্ষু ছানাবড়া সকলেরই।

বিহারে শুরু হয়েছে ম্যাট্রিক পরীক্ষা। জানা গিয়েছে, শুক্রবার সেই পরীক্ষা দিতে যাচ্ছিল ছাত্রীরা। কিন্তু রাস্তায় ব্যাপক যানজটে আটকে পড়ে তারা। দীর্ঘ ক্ষণ যানজটে আটকে থাকার পরও যখন জট খোলার কোনও উপায় দেখা যাচ্ছে না, তখন গাড়ি, অটো, বাস থেকে নেমে সকলে দৌড় শুরু করে পরীক্ষাকেন্দ্রের উদ্দেশে। যানজটের মধ্যে দিয়েই স্কুলছাত্রীদের দৌড় নজর কেড়ে নেয় উপস্থিত সকলের। অনেকেই ঘটনার ভিডিয়ো করেন। পরে তা ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। শুক্রবার ২ কিলোমিটারেরও বেশি পথ দৌড়ে তবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছয় ছাত্রীরা। হাঁপাতে হাঁপাতেই পরীক্ষা দেয় সকলে।

বিহারে ছেলেদের তুলনায় বেশি সংখ্যক মেয়ে এ বারের ম্যাট্রিক পরীক্ষায় বসেছে। তেমনই কইমুর জেলাতেও শুক্রবার ছাত্রীরা যে যার মতো করে পরীক্ষাকেন্দ্রের দিকে যাচ্ছিল। কিন্তু মাঝপথে সকলেই আটকে পড়ে জাতীয় সড়কের উপর বিশাল যানজটে। দীর্ঘ অপেক্ষার পরও যখন জট খোলার কোনও লক্ষণ নেই তখন বাধ্য হয়েই গাড়ি, অটো, বাস থেকে নেমে স্কুলের দিকে দৌড় লাগায় ছাত্রীরা, হাতে পেন ও অ্যাডমিট কার্ড। যে দৃশ্য দেখে অবাক সকলে।

কইমুর জেলার শিক্ষা আধিকারিক সুমন শর্মা জানিয়েছেন, এই ঘটনার কথা শুনে তাঁরা হতবাক। জাতীয় সড়কে যানজটের বিষয় নিয়ে বিভিন্ন প্রশাসনিক বৈঠকে তাঁরা আলোচনা করেছেন কিন্তু কাজের কাজ যে কিছুই হয়নি, মেয়েরা দৌড়ে তা প্রমাণ করে দিল, এমনটাই মনে করছেন অভিভাবকদের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Girl students Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE