Advertisement
১১ মে ২০২৪
Goa Assembly Election 2022

Goa Assembly Election 2022 Results: ‘বাচ্চা’ বলে তাচ্ছিল্য পাঁচ বারের বিধায়কের, ‘মধুর প্রতিশোধ’ গাড়িমিস্ত্রির ছেলের!

বেঞ্জি ভিয়েগাস। গোয়ায় এ বারের বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি (আপ)-র জয়ী প্রার্থী। দক্ষিণ গোয়ার বেনোলিম বিধানসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়েছিলেন।

বেঞ্জি এবং চার্চিল। ফাইল চিত্র।

বেঞ্জি এবং চার্চিল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পানজিম শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৭:৩০
Share: Save:

ভোটের আগে তাঁকে ‘বাচ্চা’ বলে ‘তাচ্ছিল্য’ করেছিলেন। সেই প্রার্থীকেই ভোটে হারিয়ে সেই অপমানের বদলা নিলেন গাড়ি মিস্ত্রির ছেলে। যাঁকে প্রতিদ্বন্দ্বিতায় তিনি হারালেন, তিনি আবার যে সে প্রার্থী নন, পাঁচ বারের বিধায়ক!

বেঞ্জি ভিয়েগাস। গোয়ায় এ বারের বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি (আপ)-র জয়ী প্রার্থী। দক্ষিণ গোয়ার বেনোলিম বিধানসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়েছিলেন। তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন পাঁচ বারের বিধায়ক, দুঁদে রাজনীতিক এবং তৃণমূলের হেভিওয়েট প্রার্থী চার্চিল আলেমাও। ভোটের আগে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি।

বেনোলিমে পছন্দের প্রার্থী ছিলেন চার্চিল। কিন্তু সেই চার্চিলকেই দশ গোল খাইয়ে শেষে বাজিমাত করলেন বেঞ্জি। আপ যখন চার্চিলের বিরুদ্ধে বেঞ্জিকে প্রার্থী করেছিল, অনেকেই ভেবেছিলেন চার্চিলের মতো দুঁদে রাজনীতিকের জনপ্রিয়তার কাছে ধোপে টিকবেন না সামান্য এক জন গাড়িমিস্ত্রির ছেলে। এ নিয়ে নিজেও আত্মবিশ্বাসী ছিলেন খোদ চার্চিলও।

বেনোলিমে কোনও উন্নয়ন হয়নি। কেন উন্নয়ন হয়নি এ নিয়ে চার্চিলকে বিতর্কে বসার চ্যালেঞ্জ ছুড়েছিলেন বেঞ্জি। চার্চিলকে যখন এক সর্বভারতীয় সংবাদমাধ্যম বেঞ্জির সেই চ্যালেঞ্জের কথা জানায়, তখন তিনি বলেন, “কেন ‘বাচ্চা’র নাম নিচ্ছেন? বিতর্কে যদি বসতেই হয় তা হলে কেজরীবালকে ডাকুন।”

তাঁকে বাচ্চা বলে যে অবজ্ঞা করেছিলেন চার্চিল, ভোটে জিতে তাঁর মুখের উপর উত্তর দিলেন বেঞ্জি। চার্চিলকে এক হাজার ২৭১ ভোটে হারিয়েছেন তিনি। ভোটে জেতার পর বেঞ্জি বলেন, “আমার কোনও রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড ছিল না। আমার বাবা এক জন গাড়িমিস্ত্রি। খুব সাধারণ পরিবার থেকে উঠে এসেছি। মানুষ আমার উপর ভরসা রেখেছেন। তাঁরা বুঝেছেন আপ-ই দেশবাসীর নতুন আশা।” তবে তাঁকে বাচ্চা বলে চার্চিল যে অপমান করেছিলেন, ভোটে জেতার পর সে প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া দেননি বেঞ্জি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE