Advertisement
২৪ মে ২০২৪
Google

Google: ৫৯ হাজার লিঙ্ক সরিয়ে দিল গুগল, কেন্দ্রের নয়া ডিজিটাল আইন মেনে পদক্ষেপ

গুগলের দাবি, এপ্রিলে ২৭ হাজার ৭১৬টি অভিযোগ পেয়েছে তারা। যার মধ্যে বেশির ভাগই কপিরাইটের বিষয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৬:৩৫
Share: Save:

ভারতের নয়া ডিজিটাল আইন মেনে কড়া পদক্ষেপ করল গুগল। ইউটিউব-সহ ৫৯ হাজার ৩৫০টি লিঙ্ক সরিয়ে দিল তারা।

গুগলের দাবি, এপ্রিলে ২৭ হাজার ৭১৬টি অভিযোগ পেয়েছে তারা। যার মধ্যে বেশির ভাগই কপিরাইটের বিষয়। এ দেশে তাদের প্রডাক্ট থেকে যে সব লিঙ্ক সরিয়ে দেওয়া হয়েছে তার মধ্যে ইউটিউব লিঙ্কও রয়েছে।

শুধু গুগল-ই নয়, অভিযোগ হাতে পাওয়ার পরই পদক্ষেপ করেছে সোশ্যাল মিডিয়া সংস্থা কু। নয়া ডিজিটাল আইন চালু হওয়ার পর অভিযোগ সংক্রান্ত বিষয় নিয়ে রিপোর্ট প্রকাশ করল তারা। বেঙ্গালুরুর এই সংস্থাটি জানিয়েছে, তারা সাড়ে ৫ হাজার অভিযোগ পেয়েছে। তার মধ্যে ১ হাজার ২৫৩টি অভিযোগের বিরুদ্ধে পদক্ষেপ করেছে।

কু-র সিইও অপ্রায্যমেয় রাধাকৃষ্ণ জানিয়েছেন, ভারতে কু ভাল সাড়া ফেলেছে। সে দিকে নজর রেখে তাঁরা কেন্দ্র সরকারের সব রকম নিয়ম মেনে চলবে। নতুন নিয়ম অনুযায়ী কী পদক্ষেপ করা হয়েছে, তার প্রথম রিপোর্ট প্রকাশ করা হল বলে জানিয়েছেন রাধাকৃষ্ণ।

নয়া ডিজিটাল আইন জারি হওয়ার পর প্রথম রিপোর্ট প্রকাশ করল গুগল এবং কু। ফেসবুক এখনও পর্যন্ত তাদের পদক্ষেপ নিয়ে কোনও রিপোর্ট প্রকাশ করেনি। যদিও ফেসবুক সূত্রে জানানো হয়েছে, শুক্রবারই এই রিপোর্ট প্রকাশ করতে পারে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Google Koo App
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE