Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bizzare

কুকুরের কামড়ে গুরুতর জখম মহিলা, দু’লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে পোষ্যের মালিককে

কুকুর কামড়েছে বলে পোষ্যের মালিককে ক্ষতিপূরণ হিসাবে দু’লক্ষ টাকা দিতে হবে বলে জানাল গুরুগ্রাম ক্রেতা সুরক্ষা দফতর।

কাজ করতে যাওয়ার সময় গুরুগ্রামের বাসিন্দা মুন্নির গায়ের উপর একটি কুকুর লাফিয়ে পড়ে আক্রমণ করে। কুকুরটির কামড়ে তাঁর মাথা এবং মুখে গুরুতর চোট লাগে।

কাজ করতে যাওয়ার সময় গুরুগ্রামের বাসিন্দা মুন্নির গায়ের উপর একটি কুকুর লাফিয়ে পড়ে আক্রমণ করে। কুকুরটির কামড়ে তাঁর মাথা এবং মুখে গুরুতর চোট লাগে। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৩:১৪
Share: Save:

সকাল সকাল কাজের উদ্দেশে রওনা দিয়েছিলেন মুন্নি নামের গুরুগ্রামের এক মহিলা। হঠাৎ তাঁর গায়ের উপর ঝাঁপিয়ে পড়ল এক বিশালাকার কুকুর। কুকুরের কামড়ে গুরুতর আক্রান্ত হন মুন্নি। গুরুগ্রামে ১১ অগস্ট এই ঘটনাটি ঘটে। পোষ্য কুকুরের মালিকের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছিলেন মুন্নি। মঙ্গলবার সেই মামলার রায়ে ঘোষণা করা হয়, ক্ষতিপূরণ হিসাবে পোষ্যের মালিককে দু’লক্ষ টাকা মুন্নিকে দিতে হবে।

পুলিশ সূত্রের খবর, অভিযোগ দায়ের করার সময় মুন্নি জানিয়েছিলেন, কুকুরটি পিটবুল প্রজাতির। কিন্তু পোষ্যের মালিক বিনীত চিকারাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, কুকুরটি দোগো আর্জেন্তিনো প্রজাতির। মুন্নি লোকের বাড়িতে কাজ করতেন। সে দিনও তাঁর ননদের সঙ্গে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন মুন্নি। হঠাৎ তাঁর গায়ের উপর কুকুরটি লাফিয়ে পড়ে আক্রমণ করে। কুকুরের কামড়ে মুন্নির মাথা এবং মুখে গুরুতর চোট লাগে। অবিলম্বে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ায় তাঁকে দিল্লির অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

মঙ্গলবার জেলা ক্রেতা সুরক্ষা দফতরের তরফে জানানো হয়, বিনীতকে ক্ষতিপূরণ হিসাবে দু’লক্ষ টাকা দিতে হবে। এমনকি, পোষ মানানোর ক্ষেত্রে ১১টি বিদেশি প্রজাতির কুকুরের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়। সেই তালিকায় আমেরিকান পিটবুল টেরিয়ার্স, ডগো আর্জেন্তিনো, রটওয়েইলার, নিয়েপোলিটান মাসটিফ, বোয়েরবয়েল, প্রেসা কানারিও, উলফডগ, ব্যানডগ, আমেরিকান বুলডগ, ফিলা ব্রাসিলেইরো এবং কেন করসো প্রজাতির কুকুরদের পোষা যাবে না বলে সিদ্ধান্ত নিল সংগঠন।

ইতিমধ্যে যাঁরা এই প্রজাতির কুকুর পোষ মানিয়েছেন, তাঁদের লাইসেন্স বাতিল করা হবে এবং কুকুরগুলিকে যত তাড়াতাড়ি সম্ভব, সংগঠনের তরফ থেকে বাজেয়াপ্ত করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সূত্রে, বিনীতের লাইসেন্সও বাতিল করা হয়েছে এবং তাঁর কুকুরটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, এর পর এই ধরনের ঘটনা ঘটলে পোষ্যের মালিককে মোটা অঙ্কের ক্ষতিপূরণ দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare gurgaon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE