Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Fraud

Money Fraud: তিন বছরের মধ্যে পাঁচটি গাড়ি কেনার নামে ২.১৮ কোটি টাকার ঋণ নিয়ে চম্পট, তিন বছর পর গ্রেফতার

অনেক দিন কিস্তির টাকা না মেটাচ্ছেন না দেখে প্রমোদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয় ঋণপ্রদানকারী সংস্থার পক্ষে।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গুরুগ্রাম শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৪:৩০
Share: Save:

তিন বছরের মধ্যে পাঁচটি গাড়ি কেনার নামে ঋণ নিয়েছিলেন। এর পরেই বেপাত্তা। ঋণপ্রদানকারী সংস্থার কাছ থেকে প্রায় দু’কোটি ১৮ লক্ষ টাকা নিয়ে চম্পট দেন ওই ব্যক্তি। অবশেষে টাকা না মিটিয়ে চম্পট দেওয়ার তিন বছর পর পুলিশের হাতে ধরা পড়লেন অভিযুক্ত।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত গুরুগ্রামের বাসিন্দা, ৪২ বছর বয়সি প্রমোদ সিংহ। ২০১৮ সালে তিনি একটি ঋণপ্রদানকারী সংস্থার কাছ থেকে প্রথমে ২৭ লক্ষ ৫০ হাজার টাকা ধার নিয়ে একটি গাড়ি কেনেন। ঋণের বেশ কয়েকটি কিস্তি জমা দেন তিনি। এর পর আরও চারটি গাড়ি কেনার জন্য ওই সংস্থার কাছ থেকে প্রায় দু’কোটি টাকা ঋণ নেন ওই ব্যক্তি। এ বারও কয়েকটি কিস্তি মেটান। কিন্তু আচমকাই তিনি কিস্তি দেওয়া বন্ধ করে দেন। এর পরেই চম্পট।

অনেক দিন কিস্তির টাকা না মেটাচ্ছেন না দেখে প্রমোদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয় ঋণপ্রদানকারী সংস্থার পক্ষে। গত তিন বছর ধরে তিনি নিখোঁজ। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় পরোয়ানাও জারি করা হয়। সম্প্রতি তাঁকে গুরুগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে।

পরিবহণ দফতরের কয়েক জন আধিকারিকের সঙ্গেও প্রমোদের ভাল সম্পর্ক ছিল বলে পুলিশ জানিয়েছে। তাঁদের মদতেই প্রমোদ ওই গাড়িগুলি বিক্রি করে দেন বলে পুলিশ তদন্তে জানতে পারে। পুলিশ আরও জানিয়েছে, প্রমোদ গুরুগ্রামে একটি কল সেন্টারে গাড়ি সরবরাহের ব্যবসা চালাচ্ছিলেন। তাঁর কাছে অনেকগুলি বিলাসবহুল গাড়িও ছিল। কল সেন্টারগুলি বন্ধ হয়ে গেলে তাঁর ব্যবসা ক্ষতির মুখে পড়ে। এর পরেই গাড়ির নথি জাল করে তিনি গাড়িগুলি বিক্রি করে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Money Fraud Gurugram Man Arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE