Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নজরদারির নামে হেনস্থা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ৩১ অগস্ট ২০১৮ ০৪:৪৬
গৌতম নভলাখার দিল্লির নেহরু এনক্লেভের বাড়ি।ছবি পিটিআই

গৌতম নভলাখার দিল্লির নেহরু এনক্লেভের বাড়ি।ছবি পিটিআই

গৃহবন্দিত্বের মধ্যেও নজরদারির নামে পুলিশি হেনস্থার অভিযোগ তুললেন ভীমা কোরেগাঁও কাণ্ডে আটক সমাজকর্মী গৌতম নভলাখার সঙ্গিনী সাভা হুসেন। তাঁর দাবি, বাড়ির পাহারায় থাকা পুলিশ তাঁদের শোয়ার ঘরের দরজা খুলে রাখার নির্দেশ দেয়।

দিল্লির নেহরু এনক্লেভের বাড়ি থেকে বুধবার গৌতমকে গ্রেফতার করে পুণেয় নিয়ে যেতে চেয়েছিল পুলিশ। এ জন্য সাকেত আদালত থেকে ট্রানজিট অর্ডারও নিয়ে এসেছিল তারা। কিন্তু হাইকোর্ট তাতে স্থগিতাদেশ দেয়। এর পরে সুপ্রিম কোর্টের নির্দেশে তাঁকে বাড়িতেই বন্দি থাকতে হচ্ছে।

গৌতমের সঙ্গিনীর অভিযোগ, বাড়ি ঘিরে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন হয়েছে। সামনের রাস্তায় ব্যারিকেডও তৈরি করা হয়েছে। তাঁদের গতিবিধির ওপর ২৪ ঘণ্টা নজরদারি করছে পুলিশ। সব কিছুই তাদের চোখের সামনে করতে হচ্ছে। এর পরে বুধবার রাতে পুলিশ তাঁদের নির্দেশ দেয়, শোয়ার ঘরের দরজা খুলে রেখে ঘুমোতে হবে। তাঁরা এর প্রতিবাদ করে ওই পুলিশকে ক্ষমা চাইতে বাধ্য করেন।

Advertisement

সাভা জানান, বন্ধু, আত্মীয়-স্বজন থেকে কাজের লোক— পুলিশ বাড়িতে কাউকে ঢুকতে দিচ্ছে না। তবে সাভাকে বেরোতে দিচ্ছে। কিন্তু দুশ্চিন্তায় গৌতমকে বাড়িতে রেখে বাইরে যেতেও পারছেন না তিনি।

আরও পড়ুন

Advertisement