×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

হাথরসের ঘটনায় বিক্ষোভ আগরায়, বাল্মীকি সম্প্রদায়ের সঙ্গে সংঘর্ষ পুলিশের

সংবাদ সংস্থা
আগরা ০৩ অক্টোবর ২০২০ ১৭:৩২
হাতরসের ঘটনায় আগরায় বাল্মীকি সম্প্রদায়ের প্রতিবাদ। ছবি: পিটিআই।

হাতরসের ঘটনায় আগরায় বাল্মীকি সম্প্রদায়ের প্রতিবাদ। ছবি: পিটিআই।

উত্তরপ্রদেশের হাথরসের ঘটনায় শনিবার উত্তাল হয়ে উঠল আগরা। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ালেন বাল্মীকি সম্প্রদায়ের সদস্যরা।

হাথরসের ঘটনার প্রতিবাদে এ দিন আগরায় বিক্ষোভ দেখাচ্ছিলেন বাল্মীকি সম্প্রদায়ের বেশ কিছু সদস্য। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশের একটি দল। পুলিশকে দেখা মাত্রই তাদের লক্ষ্য করে ইট, পাথর ছুড়তে শুরু করেন বিক্ষোভকারীরা। পাল্টা পুলিশও তাঁদের দিকে লাঠি উঁচিয়ে তেড়ে যায়। দু’পক্ষের মধ্যে ছোটখাটো সংঘর্ষ হয়। পরে সেখান থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেয় পুলিশ। তবে তাঁরা চুপ করে বসে থাকবেন না বলেও হুঁশিয়ারি দিয়েছেন বাল্মীকি সম্প্রদায়ের সদস্যরা। এই ঘটনার প্রতিবাদে শহর জুড়ে সাফাই কাজ বয়কটের ডাক দিয়েছেন তাঁরা।

আগরার পুলিশ সুপার (শহর) বি আর প্রমোদ সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, “গোটা পরিস্থিতির উপর নজর রাখছি আমরা। আপত্তিকর বা উস্কানিমূলক কোনও পোস্ট যাতে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে না পড়ে সে দিকে নজর রাখছে আমাদের সাইবার সেল। শহরের মানুষের কাছে আবেদন করছি, আপনারা শান্তি বজায় রাখুন।”

Advertisement

গত ১৪ সেপ্টেম্বর উচ্চবর্ণের চার যুবকের বিরুদ্ধে এক তরুণীকে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে। গুরুতর জখম অবস্থায় তাঁকে প্রথমে আলিগড়ের জওহরলাল নেহরু মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে তাঁকে দিল্লির সফদরজং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই গত ২২ সেপ্টেম্বর মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: ডেটলাইন হাথরস: ১৮ দিন, ১৮ ঝলক

Advertisement