Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
HD Kumaraswamy

বিদ্যুৎ চুরি করে আলো দিয়ে বাড়ি সাজিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী! জরিমানা ৬৮ হাজার টাকা

গত ১৪ নভেম্বর কর্নাটকের শাসকদল কংগ্রেস অভিযোগ করে যে, বিদ্যুৎ চুরি করে নিজের বাড়ি আলো দিয়ে সাজাচ্ছেন কুমারস্বামী। নিজেদের দাবির সপক্ষে একটি ভিডিয়োও পোস্ট করে তারা।

HD Kumaraswamy pays rs fine for drawing electricity illegally

এইচডি কুমারস্বামী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ২০:২১
Share: Save:

বিদ্যুৎ ‘চুরি’ করার অভিযোগ উঠল দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার পুত্র তথা জেডিএস নেতা এইচডি কুমারস্বামীর বিরুদ্ধে। কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামীর বিরুদ্ধে অভিযোগ এই যে, অবৈধ ভাবে বিদ্যুতের সংযোগ নিয়ে তিনি দীপাবলীতে আলো দিয়ে নিজের বাড়ি সাজিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে ‘চক্রান্ত’ বলে দাবি করেও বিদ্যুৎ সরবরাহকারী সংস্থাকে ৬৮ হাজার ৫২৬ টাকা জরিমানা দেওয়ার কথা জানিয়েছেন কুমারস্বামী।

গত ১৪ নভেম্বর কর্নাটকের শাসকদল কংগ্রেস অভিযোগ করে যে, বিদ্যুৎ চুরি করে নিজের বাড়ি আলো দিয়ে সাজাচ্ছেন কুমারস্বামী। নিজেদের দাবির সপক্ষে একটি ভিডিয়োও পোস্ট করে তারা। সেই ভিডিয়োয় দেখা যায় বিদ্যুতের একটি খুঁটি থেকে কয়েকটি তার কুমারস্বামীর বাড়িতে ঢুকেছে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

খুঁটি থেকে বিদ্যুৎ সংযোগ নেওয়ার বিষয়টি সরাসরি অস্বীকার করেননি কুমারস্বামী। তবে তিনি জানান, আলো দিয়ে বাড়ি সাজানোর জন্য তিনি যে কর্মীকে ডেকেছিলেন, মূলত তাঁর ভুলেই ঘটনাটি ঘটে। বাইরে থেকে বিদ্যুৎ সংযোগ নেওয়ার বিষয়ে তাঁকে কিছু জানানো হয়নি বলেও দাবি করেন কুমারস্বামী। এর পাশাপাশি জরিমানার বিষয়টিকে ‘অন্যায্য এবং অতিরিক্ত’ বলেও ব্যাখ্যা করেছেন দেবগৌড়া-পুত্র।

একদা কংগ্রেসের জোটসঙ্গী জেডিএস সম্প্রতি বিজেপির সঙ্গে জোট করেছে। এই আবহেই কুমারস্বামীর দাবি, কর্নাটকের কংগ্রেস সরকারের বিরুদ্ধে মুখ খোলার জন্যই তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। পাল্টা কর্নাটকের মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া বলেন, “জরিমানা দিয়ে কুমারস্বামী প্রমাণ করেছেন যে তিনি বিদ্যুৎ চোর। যদি তিনি কোনও ভুল না করে থাকেন, তবে জরিমানা দিতে গেলেন কেন?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE