Advertisement
১৮ জুলাই ২০২৪
Jammu and Kashmir

জঙ্গিদের সাহায্য করার অভিযোগ, জম্মু-কাশ্মীরের পুঞ্চে গ্রেফতার স্কুলের প্রধানশিক্ষক

পুলিশ জানিয়েছে, ধৃত প্রধানশিক্ষকের নাম কামারুদ্দিন। পুঞ্চের হরিবুধা এলাকায় বাড়ি থেকে রবিবার তাঁকে গ্রেফতার করা হয়েছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৬:২৬
Share: Save:

জম্মু-কাশ্মীরের পুঞ্চে অভিযান চালিয়ে এক স্কুলের প্রধানশিক্ষককে গ্রেফতার করল পুলিশ এবং সেনার যৌথবাহিনী। পুলিশ সূত্রে খবর, ধৃতের কাছ থেকে পাকিস্তানের তৈরি একটি পিস্তল এবং চিনা গ্রেনেড উদ্ধার হয়েছে।

পুলিশ জানিয়েছে, ধৃত প্রধানশিক্ষকের নাম কামারুদ্দিন। পুঞ্চের হরিবুধা এলাকায় বাড়ি থেকে রবিবার তাঁকে গ্রেফতার করা হয়েছে। ২৬ এপ্রিল লোকসভার দ্বিতীয় দফার নির্বাচন দেশে। ওই দিন জম্মু-কাশ্মীরেও ভোট। পুঞ্চে ভোট বানচাল করার কোনও ছক কষা হয়েছিল কি না ধৃতকে জেরা করে জানার চেষ্টা চলছে। পুলিশের দাবি, ধৃতের সঙ্গে জঙ্গি দলের যোগাযোগের সূত্রও মিলেছে। কামারুদ্দিন কোথায় যেতেন, কাদের সঙ্গে মেলামেশা করতেন, সব খতিয়ে দেখছে পুলিশ।

শনিবারই জম্মু-কাশ্মীরের রিয়াসিতে একটি জঙ্গি ডেরার হদিস পেয়েছে পুলিশ। রিয়াসির পুলিশ সুপার মোহিত শর্মা জানিয়েছেন, ওই এলাকা থেকে তাঁরা খবর পেয়েছিলেন কয়েক জন সন্দেহভাজনকে ঘোরাঘুরি করতে দেখা যাচ্ছে। তার পরই নিজেদের নেটওয়ার্ক কাজে লাগিয়ে নিশ্চিত হন ওখানে একদল জঙ্গি আশ্রয় নিয়েছে। তার পরই শনিবার অভিযান চালানো হয়।

ডেরা থেকে দু’টি ডিটোনেটর, ১২টি তাজা কার্তুজ, একটি অ্যাসল্ট রাইফেল, বিস্ফোরক, আইইডি ঠাসা একটি টেপ রেকর্ডার, একটি ক্যালকুলেটার, ব্যাটারি এবং তার উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া বিস্ফোরক এবং অস্ত্র দেখে পুলিশ মনে করছে, ভোটের সময় কোনও নাশকতার ছক কষা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kahsmir Teacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE