Advertisement
২৩ জুন ২০২৪
Kerala Rain

কেরলের সাতে জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা, বর্ষণের জেরে দু’সপ্তাহে মৃত ১১

মৌসম ভবন জানিয়েছে, তিরুঅনন্তপুরম, কোলাম, আলাপ্পুঝা, এর্নাকুলাম, কোঝিকোড়, কান্নুর এবং কাসাড়গড়ে ৬০-১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে।

জলমগ্ন কেরলের বহু এলাকা। ছবি: পিটিআই।

জলমগ্ন কেরলের বহু এলাকা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৭:০৮
Share: Save:

উত্তর ভারত যখন গরমে পুড়ছে, দক্ষিণের আর এক রাজ্য কেরলে দেখা গেল সম্পূর্ণ ভিন্ন ছবি। গত কয়েক দিন ধরে ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে নাজেহাল দক্ষিণের এই রাজ্য। শুধু তাই-ই নয়, রাজ্যের সাত জেলায় শনিবার সতর্কতা জারি করা হয়েছে।

মৌসম ভবন জানিয়েছে, তিরুঅনন্তপুরম, কোলাম, আলাপ্পুঝা, এর্নাকুলাম, কোঝিকোড়, কান্নুর এবং কাসাড়গড়ে ৬০-১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। রাজ্য প্রশাসন সূত্রে খবর, গত ৯ মে থেকে ২৩ মে-র মধ্যে বৃষ্টির জেরে মৃত্যু হয়েছে ১১ জনের। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছে মৌসম ভবন। উপকূলবর্তী এলাকাগুলিকে সতর্ক করা হয়েছে।

রাজ্য প্রশাসন সূত্রে খবর, প্লাবিত হওয়ার আশঙ্কায় নিচু এলাকাগুলি থেকে বাসিন্দাদের সরানো হয়েছে। বেশ কয়েকটি ত্রাণশিবির বানানো হয়েছে। গোটা পরিস্থিতির উপর নজরদারি চালাচ্ছে জেলা প্রশাসনগুলি। স্থানীয় প্রশাসন ছাড়াও দমকল, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও প্রস্তুত রাখা হয়েছে।

শনিবার সকাল থেকেই অতি ভারী বৃষ্টি হচ্ছে তিরুঅনন্তপুরমে। শহরের বহু রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। বহু জায়গায় ঝোড়ো হাওয়ায় গাছ উপড়ে গিয়েছে। নিচু এলাকায় বাড়িগুলিতে জল ঢুকতে শুরু করেছে। যদিও স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ওই এলাকাগুলি থেকে বাসিন্দাদের সরানোর কাজ চলছে। ভারী বৃষ্টির জেরে আলাপ্পুঝা জেলার কুট্টানারে স্কুলগুলি আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kerala Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE