Advertisement
১৯ জুলাই ২০২৪
Heroin

১০০ কোটির মাদক নিয়ে আফ্রিকা থেকে মুম্বই! বিমানবন্দরে ফাঁদ পেতে ধরলেন গোয়েন্দারা

মাদক পাচার সংক্রান্ত আগাম খবর ছিল রাজস্ব দফতরের গোয়েন্দাদের কাছে। তারাই মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে ফাঁদ পাতে।

উদ্ধার হওয়া মাদক। মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে।

উদ্ধার হওয়া মাদক। মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি, মুম্বই শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৯:৫৬
Share: Save:

আফ্রিকা থেকে ১৬ কেজি মাদক পাচার করে আনা হচ্ছিল ভারতে। মুম্বই বিমানবন্দরে সেই মাদক এসে পৌঁছতেই হাতে নাতে ধরলেন রাজস্ব দফতরের গোয়েন্দারা। তারা জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে ওই মাদকের মূল্য কম করেও ১০০ কোটি টাকা। আফ্রিকার দেশ মালাওয়ি থেকে মুম্বইয়ে ওই মাদক আনার খবর আগেই পেয়ে গিয়েছিল রাজস্ব দফতর।

মঙ্গলবারই রাজস্ব দফতরের গোয়েন্দা বিভাগ ‘দ্য ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স’ (ডিআরআই)মুম্বই বিমান বন্দরে বিশেষ অভিযান চালিয়ে হাতে নাতে ধরে মাদক পাচারকারীকে। আগাম খবর পেয়ে আগে থেকেই মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে নজরদারি বাড়িয়েছিল তারা। সেই সঙ্গে একটি আলাদা দল রাখা হয়েছিল সন্দহভাজনের গতিবিধি অনুসরণ করার জন্য। ডিআরআই সূত্রে খবর আফ্রিকা থেকে আসা এক যাত্রীর কাছে ওই মাদক থাকবে বলে খবর ছিল গোয়েন্দাদের কাছে। যাত্রীদের উপর কড়া নজর রেখে সন্দেহ ভাজনদের ব্যাগে তল্লাশি চালানো হয়। সেই প্রক্রিয়াতেই মালওয়ি থেকে আসা এক যাত্রীর ট্রলি ব্যাগে পাওয়া যায় ওই মাদক।

ডিআরআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, ব্যাগের ধার বরাবর প্লাস্টিকে মুড়ে ১৬ কেজি হেরোইন নিয়ে যাওয়া হচ্ছিল। মালওয়ি থেকে কাতার হয়ে মুম্বই এসেছিলেন ওই বিমানযাত্রী। পরে তাঁকে গ্রেফতার করে এবং জেরা করে দিল্লি থেক ঘানার এক মহিলাকেও গ্রেফতার করা হয়। ডিআরআই জানিয়েছে, ওই মহিলারই পাচার হওয়া মাদক নেওয়ার কথা ছিল ভারতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE