Advertisement
০৩ অক্টোবর ২০২২
mumbai

নৌ বাহিনীকে উদ্ধারকাজ চালানোর আর্জি ডুবে যাওয়া বার্জে থাকা ইঞ্জিনিয়রের স্ত্রী-র

বার্জের বেশ কয়েকজন কর্মী এখনও নিখোঁজ। তাঁদের মধ্যে রয়েছেন ইঞ্জিনিয়র সৌরভ জৈন। তাঁর স্ত্রী মেঘা নৌ বাহিনীকে উদ্ধারকাজ চালিয়ে যেতে অনুরোধ করলেন।

সংগৃহীত ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৬:১৮
Share: Save:

ঘূর্ণিঝড় টাউটের জেরে আরব সাগরে ডুবে যায় বোম্বে হাইয়ের তৈলকূপে তেল উত্তোলনে নিয়োজিত বেসরকারি সংস্থার বার্জ ‘পাপা ৩০৫’। সেই বার্জের বেশ কয়েকজন কর্মী এখনও নিখোঁজ। তাঁদের মধ্যে রয়েছেন মেকিনিক্যাল ইঞ্জিনিয়র সৌরভ জৈন। তাঁর স্ত্রী মেঘা জৈন নৌ বাহিনীকে উদ্ধারকাজ চালিয়ে যেতে অনুরোধ করলেন। মেঘার সেই আবেদন নেটমাধ্যমে ভাইরাল হয়েছে।

ঘূর্ণিঝড় টাউটে পশ্চিম উপকূলে আঘাত হানার কারণে মুম্বই উপকূল থেকে ৩৫ নটিক্যাল মাইল দূরে ২৬১ জন আরোহীকে নিয়ে বার্জটি ডুবে যায়। মেঘার দাবি, তাঁর স্বামী সৌরভ বার্জে ছিলেন। একটি ভিডিয়ো বার্তায় তিনি বলেন, ‘‘আমার নাম মেঘা জৈন। আমার স্বামী সৌরভ জৈন কোম্পানির কিছু কাজ নিয়ে বার্জে ছিলেন। বার্জটি ডুবে গেছে এবং তিনি এখনও নিখোঁজ। আমার একটাই অনুরোধ, যতক্ষণ না সবাইকে খুঁজে পাওয়া যায়, ততক্ষণ অপারেশন বন্ধ করা উচিত নয়। দয়া করে নিকটবর্তী দ্বীপগুলিতেও খোঁজ চালানো হোক। কারণ সম্ভবত তিনি সেখানেও থাকতে পারেন। তাই তল্লাশি অভিযান বন্ধ করা উচিত নয়।’’

তাঁর স্বামী ১২ মে থেকে বার্জে ছিলেন বলে দাবি করেছেন মেঘা। তাঁর অভিযোগ, ‘‘কোম্পানি ঘূর্ণিঝড় সম্পর্কে জানত। সংস্থাকে চিঠিও লেখা হয়েছিল, কিন্তু কেউ চিঠির জবাব দেননি।’’ নৌ বাহিনী জানিয়েছে, যতগুলি মৃতদেহ উদ্ধার করা হয়েছে, সেগুলি শনাক্তকরণের প্রক্রিয়া চলছে। ওএনজিসি সূত্রে জানা গিয়েছে, সংস্থাটি পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.