Advertisement
১১ মে ২০২৪
Animal Fight

নদীর মাঝে পাথরের উপর বসে অসহায় পশুরাজ, চারপাশে ঘিরে জলহস্তী! হঠাৎ লড়াই শুরু! কে জিতল?

জলে কুমির ছাড়াও আরও একটি প্রাণী যে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে এবং আক্রমণাত্মক হতে পারে তারই একটি ভিডিয়ো সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

Lion-hippo fight

সিংহ-জলহস্তীর লড়াই। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৩:৪৩
Share: Save:

জলে কুমির, ডাঙায় বাঘ। বাংলার এই প্রবাদটা সকলেরই জানা। কিন্তু জলে কুমির ছাড়াও আরও একটি প্রাণী যে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে এবং আক্রমণাত্মক হতে পারে তারই একটি ভিডিয়ো সম্প্রতি প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। বেশ কয়েকটি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, ভিডিয়োটি দক্ষিণ আফ্রিকার ক্রুগার জাতীয় উদ্যানের।

তবে এখানে বাঘ নয়, এক অসম লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছে পশুরাজকে। সেই লড়াইয়ে কি জিতল ‘জঙ্গলের রাজা’? না কি হাল ছেড়ে পালাল? ভিডিয়োতে দেখা যাচ্ছে, খরস্রোতা নদীর মাঝে একটি বড় পাথরের উপর বসে রয়েছে একটি সিংহ। কী ভাবে ওই নদীর মাঝে পশুরাজ পৌঁছেছিল, তা অবশ্য জানা যায়নি। পড়ন্ত বেলা। ভিজে শরীরে একদৃষ্টে জলের দিকে তাকিয়ে পশুরাজ। নদী পার হওয়ার সুযোগ খুঁজছিল সেটি।

সবে নদীর জলে ঝাঁপাতে যাবে, ঠিক সেই সময়েই পশুরাজ দেখল জলের নীচ থেকে এক এক করে ভেসে উঠছে তাঁর ‘প্রতিদ্বন্দ্বী’রা। যে পাথরের উপর বসে ছিল পশুরাজ, সেই পাথরের চারপাশে ‘জলের যোদ্ধারা’ লোলুপ দৃষ্টিতে তাকিয়ে। বিপদ আঁচ করে পাথরের উপরই কিছু ক্ষণ চুপ করে পড়ে রইল সে। আর অপেক্ষা করছিল, কখন সেই জলহস্তীর দল ওই জায়গা ছাড়বে। আচমকাই একটি জলহস্তী পাথরের উপর উঠে পড়ে। তার পর পশুরাজের উপর ঝাঁপিয়ে পড়ে। কোনও রকমে সেটির হামলা থেকে নিজেকে বাঁচিয়ে প্রাণ বাঁচানোর জন্য নদীর জলে ঝাঁপ দেয় পশুরাজ। তার পর দ্রুত সাঁতার কেটে পারে ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Animal Fight Lion Hippopotamus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE