Advertisement
০৪ মে ২০২৪
Brahmaputra River

Boat Capsize: নৌকা উল্টে যেতেই প্রাণ বাঁচাতে ব্রহ্মপুত্রে ঝাঁপ, কেউ বাঁচলেন, কেউ ভেসে গেলেন স্রোতে

বুধবার বিকেলে ব্রহ্মপুত্রে যোরহাটের কাছে নিমাতি ঘাটে দু’টি যাত্রিবোঝাই নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়।

নৌকা উল্টে যাওয়ার সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

নৌকা উল্টে যাওয়ার সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
যোরহাট শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ১১:৫০
Share: Save:

একটু একটু করে নৌকার অংশ ডুবছিল। প্রাণে বাঁচতে জলে একের পর এক পুরুষ, মহিলা ঝাঁপ মারছিলেন। সঙ্গে সাহায্যের জন্য পরিত্রাহী চিৎকার। একটা সময় নৌকাটি পুরো উল্টে যেতে দেখা গেল, নৌকায় তখনও বেশ কয়েক জন ছিলেন। অসমের যোরহাটে নৌকা দুর্ঘটনার ভয়ানক দৃশ্য সামনে এল। যা দেখে শিউরে উঠেছেন অনেকেই।

বুধবার বিকেলে ব্রহ্মপুত্রে যোরহাটের কাছে নিমাতি ঘাটে দু’টি যাত্রিবোঝাই নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়। দু’টি নৌকাতে একশো জনেরও বেশি যাত্রী ছিলেন। প্রশাসন সূত্রে খবর, এই ঘটনায় এক জন মারা দিয়েছেন। নিখোঁজ বহু।

‘মা কমলা’ নামে একটি নৌকা নিমাতি ঘাট থেকে মাজুলির দিকে যাচ্ছিল। অন্য নৌকা ‘ত্রিপকাই’ মাজুলি থেকে নিমাতি ঘাটে আসছিল। ঘাট থেকে কিছুটা দূরেই দু’টি নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়। একটি নৌকা ভেঙে উল্টে যায়। সেটি জলের স্রোতে প্রায় দেড় কিলোমিটার ভেসে গিয়ে আটকে যায়। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী জানিয়েছে, এই প্রতিবেদন লেখার সময়ও নৌকাটি সোজা করা সম্ভব হয়নি। সোজা করার পর স্পষ্ট হবে নৌকার মধ্যে কেউ আটকে আছে কিনা।

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী সূত্রে খবর, ৮২ জন যাত্রী নিজেদের প্রাণ বাঁচাতে সক্ষম হয়েছেন। এক জনের মৃত্যু হয়েছে। নিখোঁজদের উদ্ধারে তল্লাশি চালাতে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে কাজ করছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। সাহায্য নেওয়া হবে সেনা এবং বিমানবাহিনীরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brahmaputra River jorhat Boat accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE