Advertisement
১৮ জুলাই ২০২৪
Accident

বাইক নিয়ে ছিটকে পড়লেন যুবক, উঠে দাঁড়াতেই মাথায় ভেঙে পড়ল বিদ্যুতের খুঁটি! ভিডিয়ো প্রকাশ্যে

দ্রুত গতিতে বাইক নিয়ে আসছিলেন এক যুবক। রাস্তার ইউটার্নে একটি গাড়ি হঠাৎই বাঁক নেয়। বাইকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন যুবক।

দু’বার সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচলেন যুবক। স্রেফ হেলমেটের জন্য। ছবি সৌজন্য টুইটার।

দু’বার সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচলেন যুবক। স্রেফ হেলমেটের জন্য। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১১:৪৭
Share: Save:

কথায় আছে, রাখে হরি তো মারে কে! এমনই এক ঘটনা ঘটল এক যুবকের সঙ্গে। সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচলেন দু’বার। আর এ ক্ষেত্রে যুবকের জীবনের ‘রক্ষাকর্তা’ হয়ে উঠেছিল তাঁর হেলমেট। আর এই দৃশ্যকেই নেটমাধ্যমে শেয়ার করে সচেতনতার বার্তা দিল দিল্লি পুলিশ।

দ্রুত গতিতে বাইক নিয়ে আসছিলেন এক যুবক। রাস্তার ইউটার্নে একটি গাড়ি হঠাৎই বাঁক নেয়। বাইকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন যুবক। নিজেকে বাঁচানোর চেষ্টা করেছিলেন, কিন্তু বাইকের চাকা পিছলে গিয়ে ঘেঁষটাতে ঘেঁষটাতে ফুটপাতে আছড়ে পড়েন। আর বাইকটি সজোরে ধাক্কা মারে ফুটপাতে থাকা একটি বিদ্যুতের খুঁটিতে। হেলমেট থাকার কারণে প্রথম ধাক্কায় রাস্তায় পড়ে যেতেও কোনও রকম আহত হননি যুবক।

হাত-পা থেকে ধুলো ঝেড়ে উঠতে যাচ্ছিলেন, ঠিক তখনই বিদ্যুতের লোহার খুঁটি ভেঙে পড়ল যুবকের মাথায়। এ বারও ‘রক্ষাকর্তা’ হিসাবে কাজ করেছিল তাঁর হেলমেট। যে ভাবে পর পর দু’বার দুর্ঘটনার মুখে পড়েছিলেন যুবক এবং যে ধরনের দুর্ঘটনার শিকার হয়েছিলেন, তাতে মৃত্যু নিশ্চিত ছিল। কিন্তু ওই কথায় আছে, রাখে হরি তো মারে কে।

ভিডিয়োটি শেয়ার করেছে দিল্লি পুলিশ। আর এই ভিডিয়োর মাধ্যমেই তারা বাইকচালকদের বোঝাতে চেয়েছে হেলমেট পরা কতটা জরুরি। ভিডিয়োটির ক্যাপশনে লেখা, ‘হেলমেট আপনার জীবন বাঁচাতে পারে, এক বার নয়, দু’বার, তিন বার… একাধিক বার।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Helmet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE