Advertisement
০২ মে ২০২৪
Hidden Treasure

পুরনো বাড়ির দেওয়াল ভাঙতেই বেরিয়ে এল রাশি রাশি রৌপ্যমুদ্রা! লুট চলল অবাধে

পুরসভা সূত্রে খবর, বাড়িটি বিপজ্জনক অবস্থায় ছিল। তাই ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এই বাড়িই যে গুপ্তধনের ভান্ডার সেটা বোঝার উপায় ছিল না।

বাড়ি ভাঙার পর  রুপোর কয়েন উদ্ধার।

বাড়ি ভাঙার পর রুপোর কয়েন উদ্ধার।

সংবাদ সংস্থা
বদায়ুঁ শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৩:২৪
Share: Save:

পুরনো একটি বাড়ি ভাঙার কাজ চলছিল। ছাদ ভাঙা শেষ হতেই দেওয়াল ভাঙার কাজ শুরু হয়। আর যেই না দেওয়াল ভাঙা শুরু হয়, তার ভিতর থেকে ঝরঝর করে বেরিয়ে আসে রাশি রাশি রৌপ্যমুদ্রা। যা দেখে স্তম্ভিত হয়ে যান বাড়ি ভাঙার কাজে যুক্ত থাকা কর্মীরা।

তড়িঘড়ি বাড়ি ভাঙার কাজ থামিয়ে দেওয়া হয়। গুপ্তধনের খবর চাউর হতেই হুলস্থুল পড়ে যায়। তা দেখতে ভিড় জমান স্থানীয় মানুষ। অবাধে লুটপাটও চলে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বদায়ুঁতে।

স্থানীয় সূত্রে খবর, এলাকায় পুরনো বাড়ি ভাঙার কাজ চালাচ্ছিল পুরসভা। তার মধ্যে একটি বাড়ির দেওয়াল বুলডোজার দিয়ে জোরে ধাক্কা মারতেই অজস্র রৌপ্যমুদ্রা ছিটকে বেরিয়ে আসে। কিছু বুঝে ওঠার আগেই সেখানে কয়েকশো মানুষ হাজির হয়ে সেই মুদ্রা লুট করা শুরু করে দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে দেখে ভাঙার কাজ বন্ধ করে দেয় পুরসভা।

পুরসভা সূত্রে খবর, বাড়িটি বিপজ্জনক অবস্থায় ছিল। তাই ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এই বাড়িই যে গুপ্তধনের ভান্ডার, সেটা বোঝার উপায় ছিল না। তবে আপাতত স্থানীয় মানুষদের কাছ থেকে মুদ্রাগুলি উদ্ধার করা হয়েছে। প্রতিটি মুদ্রার ওজন দশ গ্রাম। যার এক একটির বাজারমূল্য এক হাজার টাকা। মোট ১৬০টি রৌপ্যমুদ্রা উদ্ধার হয়েছে। পুরো বাড়ি ভাঙা হলে আরও মুদ্রা পাওয়া যেতে পারে বলে আশা করছে পুর প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hidden treasure Silver Coins Badaun Old house
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE