Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

CWC Meet: ‘আমিই পূর্ণ সময়ের সভানেত্রী’, কংগ্রেসের কার্যকরী সমিতির বৈঠকে বললেন সনিয়া

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৬ অক্টোবর ২০২১ ১১:৪৮
চলছে কংগ্রেসের কার্যকরী সমিতির বৈঠক।

চলছে কংগ্রেসের কার্যকরী সমিতির বৈঠক।
টুইটার থেকে নেওয়া।

‘আমিই পূর্ণ সময়ের সভানেত্রী’, কংগ্রেস কার্যকরী সমিতির বৈঠকে জানিয়ে দিলেন সনিয়া গাঁধী। রাহুল গাঁধীর পদত্যাগের পর থেকে দলের অন্তর্বর্তী সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন সনিয়া। শনিবার গুরুত্বপূর্ণ কার্যকরী সমিতির বৈঠকে আগামী সভাপতি নির্বাচন নিয়ে সিদ্ধান্ত হওয়ার কথা ছিল। কিন্তু নিজের প্রারম্ভিক ভাষণে সনিয়া স্পষ্ট জানিয়ে দেন, তিনি কংগ্রেসের পূর্ণ সময়ের সভানেত্রীর দায়িত্ব পালনে রাজি। পাশাপাশি তাঁর এই মন্তব্যকে কংগ্রেসের বিক্ষুব্ধ নেতাদের উদ্দেশে বার্তা হিসেবেও দেখছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে কংগ্রেসের সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে কার্যকরী সমিতির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

কপিল সিব্বল, গুলাম নবি আজাদের মতো নেতারা সভাপতি হিসেবে স্থায়ী কাউকে চেয়ে বার বার দাবি জানাচ্ছিলেন। মুখ খুলছিলেন সংবাদ মাধ্যমের সামনেও।

এত দিন এ নিয়ে একটি কথাও বলেননি সনিয়া। শনিবার কংগ্রেসের সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে সেই বিক্ষুব্ধ নেতাদের নিশানা করে তিনি বলেন, ‘‘আপনারা যদি অনুমতি দেন, তা হলে আমি কংগ্রেসের পূর্ণ সময়ের সভানেত্রী হতে পারি। আমি বরাবরই খোলামেলা পরিবেশে বিশ্বাস রেখে এসেছি। তাই সংবাদমাধ্যমের মাধ্যমে আমার সঙ্গে কথা বলার কী প্রয়োজন?’’

Advertisement

আরও পড়ুন

Advertisement