Advertisement
১৯ জুন ২০২৪
Plane Crash

পর পর বিপর্যয়! রাজস্থানে ভেঙে পড়ল বায়ুসেনার বিমান, দুই যুদ্ধবিমান আছড়ে পড়ল মধ্যপ্রদেশে

রাজস্থানের ভরতপুরে বায়ুসেনার বিমান ভেঙে পড়েছে। পাশাপাশি, মধ্যপ্রদেশে দুর্ঘটনার কবলে দুই যুদ্ধবিমান, সুখোই ৩০ এবং মিরাজ ২০০০। শনিবারই রাজস্থান সফরে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর।

এক দিনে দুর্ঘটনার কবলে বায়ুসেনার তিনটি বিমান।

এক দিনে দুর্ঘটনার কবলে বায়ুসেনার তিনটি বিমান। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১১:৪০
Share: Save:

এক দিনে দুর্ঘটনার কবলে বায়ুসেনার তিনটি বিমান। রাজস্থানের ভরতপুরে বায়ুসেনার বিমান ভেঙে পড়েছে। পাশাপাশি, মধ্যপ্রদেশের মোরেনাতে দুর্ঘটনার কবলে দুই যুদ্ধবিমান, সুখোই ৩০ এবং মিরাজ ২০০০। শনিবারই রাজস্থান সফরে যাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার আগে বায়ুসেনার বিমানে দুর্ঘটনা উদ্বেগ বাড়িয়েছে।

ভরতপুরের নাগলা দিদা এলাকায় একটি চার্টার্ড বিমান ভেঙে পড়ে শনিবার সকালে। স্থানীয় প্রশাসনের তরফে উদ্ধারকাজ শুরু করা হয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা।

স্থানীয় সূত্রে দাবি, দুর্ঘটনাস্থলে বিমানচালকের খোঁজ মেলেনি। তাঁর সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে। জোরকদমে চলছে উদ্ধারকাজ। বিমানে কত জন ছিলেন, তা-ও স্পষ্ট নয়।

শনিবার রাজস্থানের উদয়পুরে যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। যদিও উদয়পুর থেকে ভরতপুরের দূরত্ব ৫০০ কিলোমিটারের বেশি। তা সত্ত্বেও প্রধানমন্ত্রী রাজ্যে নামার আগে বিমান দুর্ঘটনা উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনিক মহলে। কী ভাবে দুর্ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

একই সঙ্গে শনিবার সকালেই মধ্যপ্রদেশে দুর্ঘটনার কবলে পড়েছে বায়ুসেনার আরও দুই বিমান। যুদ্ধবিমান সুখোই ৩০ এবং মিরাজ ২০০০ ভেঙে পড়েছে। সেখানেও শুরু হয়েছে উদ্ধারকাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash Rajasthan Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE