Advertisement
০৫ মে ২০২৪
Tina Dabi

মা হতে চলেছেন টিনা দাবি, ছুটিতে যাওয়ার আগে কম পরিশ্রমের কর্মক্ষেত্র চান আইএএস আধিকারিক

রাজস্থান প্রশাসন সূত্রে মিলেছে এই খবর। কারণ জয়সলমেঢ়ের জেলাশাসক টিনা চিঠিটি দিয়েছেন রাজস্থান সরকারকেই। চিঠিতে তিনি অনুরোধ করেছেন, তাঁকে যেন জয়পুরে পোস্টিং দেওয়া হয়।

IAS officer Tina Dabi is pregnant

স্বামী প্রদীপ গওন্ডের সঙ্গে টিনা দাবি। ছবি : টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ২১:০৪
Share: Save:

তারকা আইএএস আধিকারিক টিনা দাবি মা হতে চলেছেন। খুব শীঘ্রই মাতৃত্বের জন্য ছুটি নিতে চলেছেন তিনি। তবে তার আগে কয়েকটা দিন কিছু কম পরিশ্রমের কর্মক্ষেত্র চেয়ে সরকারের কাছে আবেদন করলেন জয়সলমেঢ়ের এই জেলাশাসক।

রাজস্থান প্রশাসন সূত্রে মিলেছে এই খবর। কারণ জয়সলমেঢ়ের জেলাশাসক টিনা চিঠিটি দিয়েছেন রাজস্থান সরকারকেই। চিঠিতে তিনি অনুরোধ করেছেন, তাঁকে যেন জয়পুরে পোস্টিং দেওয়া হয় এবং মূলত অফিসে বসে করা যায় এমন কাজই দেওয়া হয়।

কেন এমন অনুরোধ? কারণ হিসাবে চিঠিতে টিনা জানিয়েছেন, তিনি অন্তঃসত্ত্বা। সেপ্টেম্বরেই প্রথম সন্তানের জন্ম দেবেন বলে আশা করছেন। তাঁর ধারণা, জয়পুরে মূলত অফিসে বসে কাজ করলে এই সময়ে তিনি অধিক পরিশ্রমের চাপ এড়াতে পারবেন।

এ বছর এপ্রিলেই বিয়ে করছেন টিনা। তাঁর স্বামী প্রদীপ গন্ডেও আইএএস কর্তা এবং তিনি রাজস্থানেই কর্মরত। রাজস্থানের মরভূমি অধ্যুষিত জেলা চুরুর জেলাশাসক প্রদীপ। তবে প্রদীপের সঙ্গে এটি দ্বিতীয় বিয়ে টিনার। এর আগে তিনি বিয়ে করেছিলেন আরেক আইএএস আধিকারিক আতহার আমির খানকে।

২০১৫ সালের ইউপিএসসি পরীক্ষায় দেশে প্রথম স্থান অধিকার করেছিলেন দিল্লির মেয়ে টিনা। আতহার ওই পরীক্ষাতেই দ্বিতীয় স্থানাধিকার করেছিলেন। ২০১৮ সালে টিনা এবং আতহারের বিয়ে হয়। তার দু’বছরের মধ্যেই ২০২০ সালের নভেম্বরে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেন দু’জনেই। ২০২১ সালের অগস্টে টিনা এবং আতহারের বিচ্ছেদ সম্পন্ন হয়। পরে টিনা জয়সলমেঢ়ে আসেন জেলাশাসকের দায়িত্বে। এখানেই প্রদীপের সঙ্গে পরিচয় হয় তাঁর।

রাজস্থান সরকার সূত্রে খবর, টিনার জয়পুরে বদলি সময়ের অপেক্ষা। টিনা সেই বদলির অপেক্ষাও করছেন। ইতিমধ্যেই রাজস্থানের রাজধানী শহরে থাকার সমস্ত বন্দোবস্ত করে ফেলেছেন তিনি। তবে যতদিন না তা হচ্ছে, তিনি জয়সলমেঢ়ের জেলাশাসক হিসাবেই কাজ করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tina Dabi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE