Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ICSE Class 10 And ISC Class 12 Results: প্রকাশিত হল আইসিএসই দশম এবং আইএসসি দ্বাদশ শ্রেণির ফল, পাশের হার ৯৯ শতাংশের বেশি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৪ জুলাই ২০২১ ১৭:৪৫


—ছবি সংগৃহীত।

আইসিএসই দশম এবং আএসসি দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশ করল সিআইএসসিই (কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগ্‌জামিনেশন)। অতিমারি পরিস্থিতিতে অন্তর্বর্তী মূল্যায়ন পদ্ধতি মেনেই চলতি বছরের ফল ঘোষণা করা হয়েছে। তাতে দেখা গিয়েছে, আইসিএসই দশম শ্রেণির পরীক্ষায় পাশের হার ৯৯.৯৮ শতাংশ এবং আইএসসি দ্বাদশের পরীক্ষায় পাশের হার ৯৯.৭৬ শতাংশ। দিল্লির এনসিআর (ন্যাশনাল ক্যাপিটাল রিজিয়ন) এলাকায় পাশের হার ১০০ শতাংশ।

পরীক্ষার্থীরা সরাসরি কাউন্সিলের ওয়েবসাইট cisce.org বা results.cisce.org ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখতে পারবেন। এছাড়াও ০৯২৪৮০৮২৮৮৩- এই নম্বরে ইংরাজিতে আইসিএসই বা আইএসসি লিখে তার পাশে ইউনিক আইডি বসিয়ে পাঠালেই নিজের ফলাফল জানতে পারবেন পড়ুয়ারা।

Advertisement

ফল ঘোষণা হলেও অতিমারি বছরে কোনও মেধা তালিকা প্রকাশ না করার সিদ্ধান্ত নিয়েছে সিআইএসসিই। বোর্ডের সম্পাদক জানিয়েছেন, যেহেতু এ বছর অন্তর্বর্তী মূল্যায়ন পদ্ধতি মেনে পড়ুয়াদের নম্বর দেওয়া হয়েছে, সেই কারণে উত্তরপত্রও প্রকাশ করা হবে না। পাশাপাশি জানানো হয়েছে, যদি কোনও পড়ুয়ার প্রাপ্ত নম্বর নিয়ে আপত্তি থাকে, তা হলে তিনি তা উল্লেখ করে স্কুল কর্তৃপক্ষকে চিঠি লিখতে পারেন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement