Advertisement
০২ মে ২০২৪
Rain in Gujarat

আগামী পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস গুজরাতে, বন্যার আশঙ্কা বহু জেলায়

মৌসম ভবন জানিয়েছে, ৭ জুলাই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে ভালসার, দমন, দাদরা নগর হাভেলিতে। ৮ জুলাই অতি ভারী বৃষ্টি হবে আনন্দ, আমরেলি, ভাবনগরে।

gujarat rain

গত কয়েক দিনের বৃষ্টিকতে প্লাবিত জামনগর। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গান্ধীনগর শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৮:০২
Share: Save:

গত কয়েক দিনের বৃষ্টিতে গুজরাতের বহু জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সবচেয়ে খারাপ অবস্থা জুনাগড় এবং কচ্ছ জেলায়। তবে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আগাম সতর্কতা দিয়েছিল আবহওয়া দফতর। এ বার মৌসম ভবন জানাল, আগামী পাঁচ দিন দেশের বেশির ভাগ জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর তাতেই শঙ্কার প্রহর গুণছেন রাজ্যবাসী। চিন্তার ভাঁজ বাড়ছে জেলা প্রশাসনগুলিরও।

মৌসম ভবনের আমদাবাদ কেন্দ্রের অধিকর্তা মনোরমা মোহান্তি জানিয়েছেন, সৌরাষ্ট্র-কচ্ছ অঞ্চলে অতি ভারী বৃষ্টি হবে। কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। জামনগর, কচ্ছ, জুনাগড়, ভালসার, মেহসানা, নভসারি এবং সুরাতে বহু গ্রাম জলের তলায় চল গিয়েছে। এমনকি রাজধানী গান্ধীনগরের অবস্থাও খুব খারার। এমন পরিস্থিতিতে আরও পাঁচ দিন বৃষ্টির সতর্কতা জারি করায় আতঙ্কিত রাজ্যবাসী।

মৌসম ভবন জানিয়েছে, ৭ জুলাই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে ভালসার, দমন, দাদরা নগর হাভেলিতে। ৮ জুলাই অতি ভারী বৃষ্টি হবে আনন্দ, আমরেলি, ভাবনগরে। ভারী বৃষ্টি হবে ভারুচ সুরাত, নভসারি, ভালসার জেলায়। ৯ জুলাই অতি ভারী বৃষ্টি হবে বনসকণ্ঠ, পাতান, সবরকণ্ঠ, পোরবন্দর, দ্বারকা, আমদাবাদ, বরোদা, সুরাত সুরেন্দ্রনগর, রাজকোট এবং মোরবীতে। ১০ জুলাই ভারী বৃষ্টি হবে নভসারি, ভালসার, দমন, জামনগর, দ্বারকা এবং কচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat rainfall Monsoon flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE