Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ration Card

অজুহাত চলবে না, দেশে এক রেশন কার্ড নিয়ে বাংলাকে চাপ সুপ্রিম কোর্টের

শুক্রবার এ ব্যাপারে মমতাকে প্রশ্ন করা হলে তিনি অবশ্য জানিয়েছেন, সুপ্রিম কোর্ট কী বলেছে তিনি জানেন না। জানার পরই মন্তব্য করবেন।’’

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুন ২০২১ ২০:১৮
Share: Save:

বিনা অজুহাতে এবং অবিলম্বে বাংলায় ‘এক দেশ এক রেশন কার্ড’ প্রকল্প চালু করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। কেন্দ্রের এই প্রকল্প নিয়ে এর আগে তীব্র বিরোধিতা করেছিল বাংলার শাসক দল তৃণমূল। শুক্রবার বাংলার ওই অবস্থান নিয়ে পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তীব্র ভর্ৎসনা করল শীর্ষ আদালত। বলল, ‘‘এই প্রকল্প পরিযায়ী শ্রমিকদের কাজে লাগবে। আপনারা এ নিয়ে একের পর এক সমস্যা তৈরি করতে পারেন না।’’

শুক্রবার এ ব্যাপারে মমতাকে প্রশ্ন করা হলে তিনি অবশ্য বলেছেন, ‘‘সুপ্রিম কোর্ট কী বলেছে আমি জানি না। জানার পরই মন্তব্য করব।’’ তবে সুপ্রিম কোর্টের রায়ের পর স্মৃতি ইরানি-সহ বিজেপি নেতা-নেত্রীরা পশ্চিমবঙ্গ সরকারের সমালোচনা করে টুইট করেছেন।

কেন্দ্রের এক দেশ এক রেশন কার্ড প্রকল্প কার্যকর না করায় কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ শুক্রবারই দিল্লি এবং পশ্চিমবঙ্গ সরকারকে আক্রমণ করেছিলেন। তার কয়েক ঘণ্টার মধ্যেই আসে সুপ্রিম কোর্টের এই নির্দেশ।

রবিশঙ্কর জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গ, দিল্লি এবং অসম ছাড়া বাকি সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল কেন্দ্রের এক দেশ এক রেশন কার্ড প্রকল্প কার্যকর করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE