×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ জুন ২০২১ ই-পেপার

নবদম্পতিকে নিয়ে মাঝ নদীতে গাড়ি, প্রাণের ঝুঁকি নিয়ে রক্ষা করলেন গ্রামবাসীরা

সংবাদ সংস্থা
পালামু ২২ জুন ২০২০ ২০:২৬
মাঝ নদী থেকে গাড়ি উদ্ধাররে চেষ্টা চলছে। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

মাঝ নদী থেকে গাড়ি উদ্ধাররে চেষ্টা চলছে। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

গাড়ি সমেত মাঝ নদীতে হাবুডুবু খাচ্ছেন নবদম্পতি। তাঁদের বাঁচাতে ঝাঁপিয়ে পড়ল গোটা গ্রাম। প্রাণের তোয়াক্কা না করে জলে নেমে পড়লেন এক দল যুবক। গাড়ি থেকে টেনে বার করলেন নবদম্পতিকে। বার করে আনলেন গাড়িতে থাকা অন্য যাত্রীদেরও। করোনা পরিস্থিতিতে নিজের নিজের প্রাণ বাঁচাতেই যখন ব্যস্ত সকলে, ঠিক সেইসময় সোশ্যাল মিডিয়ার দৌলতে এমনই দৃশ্য সামনে এল।

রবিবার ঝাড়খণ্ডের পালামু জেলায় এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। গতকাল সেখানে ঝড়-বৃষ্টি হয়। সেই অবস্থাতেই গাড়িতে চেপে ফিরছিলেন ওই নবদম্পতি। গাড়িতে তাঁদের সঙ্গে আরও তিন জন ছিলেন। সেইসময় নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর উপর থেকে মলয় নদীতে গিয়ে পড়ে গাড়িটি। জলের তোড়ে গাড়িটি প্রায় আধ কিলোমিটার ভেসে যায়। সেই অবস্থায় গাড়ির মধ্যেই হাবুডুবু খেতে থাকেন সকলে।

বিষয়টি চোখে পড়তেই নদীর পাড়ে জমা হন স্থানীয় গ্রামবাসীরা। তাঁদের মধ্য থেকে বেশ কয়েক জন নদীতে নেমে পড়েন। প্রথমে দরজা খুলে গাড়ি থেকে সকলকে বার করে আনার চেষ্টা করেন তাঁরা। কিন্তু চেষ্টা করেও দরজা খোলা সম্ভব হয়নি। তাই ভেবেচিন্তে গাড়িটিকেই নদী থেকে তুলে আনার সিদ্ধান্ত নেন তাঁরা।

Advertisement

এই ভিডিয়োই সামনে এসেছে।

আরও পড়ুন: আন্তর্জাতিক রিপোর্ট: নিয়ন্ত্রণরেখায় শক্তিতে ভারত-চিন কে কোথায় এগিয়ে

সেই মতো দড়ির গোছা নিয়ে জলে নেমে পড়েন কয়েক জন। দড়ির এক প্রান্ত গাড়িতে বেঁধে পাড়ে দাঁড়িয়ে অপর প্রান্ত ধরে টান দেন কয়েক জন মিলে। তাতেই ধীরে ধীরে গাড়িটি পাড়ের দিকে এগিয়ে আসতে শুরু করে। বেশ খানিক ক্ষণের চেষ্টায় গাড়িটি নদীর কিনারায় এসে পৌঁছলে, জানলা ভেঙে সকলকে গাড়ির মধ্য থেকে উদ্ধার করা যায়।

আরও পড়ুন: গালওয়ানে চিনা কম্যান্ডিং অফিসারের মৃত্যু মানল বেজিং​

নদী থেকে গাড়িটি উদ্ধার করার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে। তাতে স্থানীয় মানুষদের প্রশংসা করেছেন নেটাগরিকরা।

Advertisement