Advertisement
০৬ মে ২০২৪
Covid 19

Covid 19: বাধ্যতামূলক করোনা পরীক্ষা, নিভৃতবাস, ব্রিটেন থেকে ভারতে এলেই মানতে হবে বিধি

বলা হয়েছে, ভারতে আগত ব্রিটেনের নাগরিকদের যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে করোনার আরটিপিসিআর পরীক্ষা করিয়ে আসতে হবে। থাকতে হবে ১০ দিনের নিভৃতবাসে।

ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ১৮:৩০
Share: Save:

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ভারতে আগত ব্রিটেনের সকল নাগরিকের জন্য বিশেষ কয়েকটি নিয়ম চালু করতে চলেছে কেন্দ্রীয় সরকার। এই নিয়ম আগামী ৪ অক্টোবর থেকে কার্যকর করা হবে। নিয়মের আওতায় পড়বেন ব্রিটেনের সমস্ত নাগরিক। দু’টি টিকা নেওয়া থাকলেও এই পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হবে বলে কেন্দ্রীয় সরকার সূত্রে খবর। কয়েকদিন আগেই ব্রিটেনেও ভারতীয় নাগরিকদের ক্ষেত্রে এমনই একটি নিয়ম চালু করেছিল সে দেশের সরকার।

বলা হয়েছে, ভারতে আগত ব্রিটেনের নাগরিকদের যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে করোনার আরটিপিসিআর পরীক্ষা করিয়ে আসতে হবে। পাশাপাশি, তাঁরা আসার পর বিমানবন্দরে তাঁদের করোনা পরীক্ষা করা হবে। এর পর ১০ দিন থাকতে হবে নিভৃতবাসে। ভারতে পা রাখার অষ্টম দিনের মাথায় আরও একটি করোনা পরীক্ষা করাতে হবে। ভারত সরকারের পক্ষ থেকে এই নিয়ম চালু করা হয়েছে।

উৎসবের মরসুমে সারা পৃথিবী থেকে ভারতে আসেন বহু মানুষ। সেই সময়ে সংক্রমণ বৃদ্ধির একটা সম্ভাবনা থেকে যায়। কেন্দ্র এই মরসুমে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখার জন্য আগাগোড়া চেষ্টা করে চলেছে। সেই পরিস্থিতির কথা মাথায় রেখেই এই পদক্ষেপ করা হচ্ছে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE